Sylhet Today 24 PRINT

জামিন পেলেন জাবির ৪২ শিক্ষার্থী

সিলেটটুডে ডেস্ক  |  ২৮ মে, ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহতের জেরে বিক্ষোভ-ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার হওয়া বিশ্ববিদ্যালয়ের ৪২ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (২৮ মে) ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ারুল কবির বাবুল সাংবাদিকদের জানান, আজ ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে ৪২ শিক্ষার্থীকে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

সানাউল ইসলাম টিপু নামের তিন ছাত্রীর আইনজীবী সাংবাদিকদের জানান, একাধিক আইনজীবী শিক্ষার্থীদের পক্ষে জামিন চেয়ে আদালতে আবেদন করলে আদালতের বিচারক শিক্ষার্থীদের জামিন মঞ্জুর করেন।

গত শুক্রবার ভোরে সাভারের সিঅ্যান্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান রানা এবং মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত বাসের ধাক্কায় নিহত হন। শুক্রবার দুপুরে নিহতদের সহপাঠীরা এক ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এরপর নিহতদের লাশ বিশ্ববিদ্যালয়ে না এনে বাড়ি পাঠিয়ে দেওয়া হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দোষারোপ করেন। পরদিন শনিবার দুপুর থেকে শিক্ষার্থীরা আবার মহাসড়কে অবস্থান নিলে বিকেলে পুলিশ টিয়ার শেল ছুঁড়ে ও লাঠিপেটা করে তাদের সরিয়ে দেয়। পরে আশুলিয়া থানা পুলিশ ওই শিক্ষার্থীদের গ্রেপ্তার করে রোববার আদালতে পাঠায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.