Sylhet Today 24 PRINT

১৮ জুন আবার প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখবেন চিকিৎসকরা

সিলেটটুডে ডেস্ক |  ২৯ মে, ২০১৭

চিকিৎসক ও চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের নিরাপত্তা চেয়ে আদালতে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। আগামী ৪ জুন এ মামলা দায়ের করা হবে।

রোববার বিএমএ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের কার্যকরী পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া আগামী ১৮ জুন সারাদেশে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখারও সিদ্ধান্ত নেয়া হয় সভায়।

সভায় গত ১৮ মে রাজধানী ঢাকার সেন্ট্রাল হাসপাতালে সংগঠিত অপ্রীতিকর ঘটনায় ভাঙচুর ও চিকিৎসক প্রহার এবং দেশের প্রথিতযশা এক চিকিৎসকসহ নয় চিকিৎসকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগসহ বিভিন্ন স্থানে রোগী মৃত্যুর কারণকে চিকিৎসকের অবহেলায় ঘটেছে বলে ঢালাও অভিযোগ, চিকিৎসাসেবা প্রতিষ্ঠান ভাঙচুর ও চিকিৎসকের উপর হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় সর্বস্মতিক্রমে নিম্নলিখিত সিদ্ধান্ত ও কর্মসূচি গৃহীত হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল (সোমবার) থেকে ঈদুল ফিতরের ছুটির পূর্বদিন পর্যন্ত সারাদেশে চিকিৎসকদের কর্মস্থলে কালোব্যাজ ধারণ, স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর সঙ্গে উদ্ভূত বিষয়ে বিএমএ নেতাদের আলোচনা, ৩০ মে সংবাদ সম্মেলন, ৪ জুন মামলা দায়ের, ৫ জুন বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সঙ্গে সিনিয়র ও তরুণ চিকিৎসকদের মতবিনিময়, ৬ জুন সারাদেশে বিভাগীয় শহরে চিকিৎসকদের বিক্ষোভ সমাবেশ, ৭ জুন প্রধানমন্ত্রীর সঙ্গে বিএমএ নেতৃবৃন্দের সাক্ষাৎ, ১১ জুন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত (১ ঘণ্টা) সারাদেশে প্রত্যেক চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের সামনে চিকিৎসকদের মানববন্ধন, ১৮ জুন সারাদেশে ২৪ ঘণ্টা প্রাইভেট প্র্যাকটিস বন্ধ (১৮ জুন সকাল ৬টা থেকে ১৯ জুন সকাল ৬টা পর্যন্ত)।

এই সময়ে সবধরনের জরুরি চিকিৎসা অব্যাহত থাকবে, ৩ জুলাই বিএমএ অডিটোরিয়ামে বিএমএ সব শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমন্বয়ে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.