Sylhet Today 24 PRINT

মুক্তি পেলেন শ্যামল কান্তি

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০১৭

এক শিক্ষিকার কাছ থেকে ঘুষ গ্রহণের মামলায় নারায়ণগঞ্জ পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত কারাগার থেকে মুক্তি পেয়েছেন। বুধবার  বিকাল ৫টা ৫৫ মিনিটে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে তিনি বের হয়ে আসেন। জেল সুপার সুভাষ ঘোষ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।  

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে শ্যামল কান্তির আইনজীবী জামিন চাইলে আদালত আগামী ২০ জুলাই পর্যন্ত অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার সুভাষ ঘোষ জানান, আদালত জামিন মঞ্জুর করার পর জামিনের কপি আদালতের মাধ্যমে বিকালেই নারায়ণগঞ্জ কারাগারে এসে পৌঁছায়। পরে সেটি যাচাই বাছাই করে বিকালে তাকে মুক্তি দেওয়া হয়।

এদিকে জেল থেকে মুক্তি পেয়ে শিক্ষক শ্যামল কান্তি ভক্ত সাংবাদিকদের বলেন, ‘মিথ্যা মামলায় জেল খাটিয়ে আমাকে অপমান করা হয়েছে। এর আগেও প্রভাবশালী ওসমান পরিবার আমাকে কিভাবে অপমান করেছিলো তা দেখেছেন।  জেল থেকে মুক্তি পেলেও আমি আতঙ্কে আছি। কারণ আমার পুলিশ প্রোটেকশন তুলে নেওয়া হয়েছে। একজন বডিগার্ড দেওয়া হয়েছিলো।  তা এখন দেবে কি তা নিয়ে সন্দিহান আছি। আমার যদি কিছু হয় তবে ধরে নিতে হবে ওসমান পরিবার করেছে।  আমি দেশরত্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সুবিচার চাই। মিথ্যা মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও প্রধান বিচার প্রতি আবেদন জানাই।’

২০১৬ সালের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যানদীতে পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার অভিযোগ আনা হয়। সেদিন স্থানীয় এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে স্থানীয় জনতা তাকে কান ধরে উঠবস করায়। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। এরইমধ্যে গত বছরের ১৭ জুলাই ওই স্কুলের শিক্ষিকা মোর্শেদা বাদী হয়ে এমপিওভুক্ত করে দেওয়ার আশ্বাস দিয়ে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে আদালতে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে বন্দর থানা পুলিশ ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করলে শুনানি শেষে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

২৪ মে আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়ে দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.