Sylhet Today 24 PRINT

আশিকের মুক্তির দাবিতে সাংবাদিকদের কর্মসূচি

সিলেটটুডে ডেস্ক |  ০৮ জুলাই, ২০১৭

ফটো সাংবাদিক আশিক মোহাম্মদকে মুক্তির দাবিতে কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। আগামি ২৪ ঘণ্টার মধ্যে তাকে মুক্তি না দিলে পল্টন থানা ঘেরাও করা হবে। এর পরও যদি কোনো কাজ না হয় তাহলে পুলিশের কোনো খবর সাংবাদিকরা সংগ্রহ করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাবান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শনিবার বেলা ১১টার দিকে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব পুলক ঘটক অভিযোগ করেন, কয়েকজন টহল পুলিশের সঙ্গে কথা কাটাকাটির জেরে আশিক মোহাম্মদকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পরে তার পকেটে ১০টি ইয়াবা দিয়ে মাদকের মামলা দেয়।

আশিকের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার মুক্তি না দেওয়া পর্যন্ত সড়ক বন্ধ থাকবে বলেও জানান পুলক।

গত ২৭ জুন কর্তব্যরত অবস্থায় রাজধানীর শান্তিনগর থেকে ডেইলি অবজারভারের ফটো সাংবাদিক আশিক মোহাম্মদকে আটক করে পুলিশ। তার পকেটে ইয়াবা পাওয়া গেছে বলে দাবি করে পুলিশ।

এর আগে কারাগারে আশিকের সঙ্গে কথা বলার পর পুলক ঘটক তার ফেসবুকে পোস্টে লিখেন, ‘গত ২৭ জুন (ঈদের পরদিন) রাত ১২টার পর টহল পুলিশের একটি দল শান্তিনগর কাঁচাবাজারের কাছে আশিকের মোটরসাইকেল থামায়। সেখানে তার সঙ্গে পুলিশের কথাবার্তা এবং তর্কবিতর্ক হয়। পুলিশ তার মোবাইল ফোন কেড়ে নেয় এবং মারধর করে ভ্যানে তোলে। বিভিন্ন জায়গায় ঘোরানোর পর রাত ২টার দিকে তাকে থানায় নিয়ে যায়। সেখানে আরেক দফা মারধর করলে তার নাকমুখ দিয়ে রক্ত পড়া শুরু হয়। এরপর তাকে বলা হয় যে এক লাখ টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে। নইলে মাদকের মামলার আসামি হিসেবে কোর্টে চালান দেওয়া হবে।’

পুলক আরও লিখেন, ‘আশিক বলে যে সে পাঁচ হাজার টাকা পর্যন্ত দিতে পারবে। এর বেশি দেওয়ার সামর্থ্য তার নেই। পরদিন আশিকের পকেটে ইয়াবা পাওয়া গেছে এ অভিযোগ তুলে তাকে আদালতে চালান করে পুলিশ।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.