Sylhet Today 24 PRINT

চিকুনগুনিয়া নিয়ে বক্তব্য: মেয়র আনিসুলের দুঃখপ্রকাশ

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৭

চিকুনগুনিয়া নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক তার বক্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছেন।

শনিবার (১৫ জুলাই) গুলশান-২ নম্বরে ডিএনসিসি কার্যালয়ের সামনে মশা নিধনে সচেতনতামূলক র‍্যালির শুরুতে আনিসুল হক সাংবাদিকদের কাছে দুঃখপ্রকাশ করেন।

এরআগে, শুক্রবার এক সংবাদ সম্মেলনে আনিসুল হক বলেন, চিকুনগুনিয়া মহামারি হোক আর যা-ই হোক, এর জন্য কোনোভাবেই সিটি করপোরেশন দায়ী নয়। আর বাড়িতে বাড়িতে গিয়ে মশা মারা সম্ভব না।

আনিসুল হক বলেছেন, গতকাল একজন সাংবাদিক বন্ধু একটি প্রশ্ন করেছিলেন, আমরা মশারি নিয়ে সচেতনতা তৈরি করছি কি না? আমি আমাদের সচেতনতামূলক পোস্টারে মশারির ছবি দেখিয়ে ওই কথা বলেছিলাম। কিন্তু যেভাবে বলেছি, হতে পারে তা ঠিকভাবে বলতে পারিনি।

তার ওই বক্তব্যের পর মানুষের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। সামাজিক মাধ্যমে মানুষ তীব্র ক্ষোভ প্রকাশ করে।

চিকুনগুনিয়া প্রতিরোধে রাজধানীর গুলশানের ডিএনসিসি কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া সচেতনতামূলক শোভাযাত্রায় অনেক মানুষ অংশ নেয়।

মেয়র বলেন, আমরা বলতে চেয়েছি যে বাড়ির ভেতরে ঢোকার অধিকার আমাদের সেভাবে নেই। আমার বক্তব্যের জন্য কেউ যদি কষ্ট পেয়ে থাকেন, আমরা তার জন্য দুঃখিত। আমরা আমাদের সর্বাত্মক শক্তি দিয়ে আবার নেমেছি। আমরা অনেক চেষ্টা করছি।

চিকুনগুনিয়া প্রতিরোধে এলাকাভিত্তিক বড় করে কাজ শুরু হয়েছে জানিয়ে আনিসুল হক আরও বলেন, এখন আমরা যেভাবে পরিকল্পনা করছি, তাতে আজ গুলশান এলাকায়, পরে মোহাম্মদপুর এলাকায়—এভাবে একেক দিন একেক এলাকায় আমরা ছড়িয়ে পড়ব। যেভাবেই হোক চিকুনগুনিয়া আমরা আর বাড়তে দেব না। আমরা এর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.