Sylhet Today 24 PRINT

হাওরে বাঁধ নির্মাণে দুর্নীতি, সচিবসহ ১৪০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক |  ০৩ আগস্ট, ২০১৭

সুনামগঞ্জের হাওররক্ষা বাঁধ নির্মানে অনিয়ম-দুর্নীতি ও দূর্গত মানুষদের নিয়ে কটাক্ষ করার অভিযোগ এনে দূর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ কামালসহ ১৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল হক। আদালতের বিচারক দীর্ঘ শুনানি শেষে মামলাটি আমলে নেন।

মামলা দায়েরের ব্যাপারে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল হক সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আইনজীবী সমিতির সিদ্ধান্ত অনুসারে এই মামলাটি দায়ের করা হয়েছে। হাওরে ফসলহানি ও অনিয়ম-দুর্নীতির বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করেই মামলাটি দায়ের করেছি। ফলে কিছুটা বিলম্ব হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ফসল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম ও দুর্নীতির কারণে হাওরের একমাত্র ফসল ডুবে জেলাব্যাপী দুর্যোগ নেমে আসা এবং পরবর্তীতে সুনামগঞ্জবাসীকে নিয়ে দূর্যোগ ব্যবস্থাপনা সচিব কটাক্ষ করে বক্তব্য দেওয়া ও দূর্যোগ পরিস্থিতির দায় এড়ানোয় মামলায় সচিবকে আসামী করা হয়।

মামলায় বাঁধের কাজের দায়িত্বপ্রাপ্ত ৩৯টি পিআইসি’র সভাপতি-সাধারণ সম্পাদক, পাউবো’র সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল হাইসহ ১৫ জন পাউবো কর্মকর্তা, ৪৬ জন ঠিকাদারকে আসামি করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.