Sylhet Today 24 PRINT

ফের বাড়ল স্বর্ণের দাম

সিলেটটুডে ডেস্ক |  ১২ আগস্ট, ২০১৭

দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মত আবারও দেশের বাজারে বাড়ানো হলো স্বর্ণের দাম। ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ এক হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধির কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম বাড়ানো হয়েছে বলে দাবি করেছেন তারা।

শনিবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এ দর নির্ধারণ করেছে। রোববার (১৩ আগস্ট) থেকে নতুন এ দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি। এর আগে, গত ২৮ জুলাই সর্বশেষ স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বনিম্ন ৫৮৪ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম এক হাজার ৫১৬ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন থেকে ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে প্রতিভরি ৪৮ হাজার ৬৩৮ টাকা। ২১ ক্যারেটে এক হাজার ২৮৩ টাকা বাড়িয়ে ৪৬ হাজার ৪৮১ টাকা এবং ১৮ ক্যারেট মানের স্বর্ণের দাম এক হাজার ১৭৩ টাকা বাড়ানো হয়েছে। ফলে ১৮ ক্যারেট স্বর্ণের দাম এখন ৪০ হাজার ৮২৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণের দাম ৫৮৪ টাকা বাড়িয়ে ২৬ হাজার ২৪৪ টাকা এবং ভরিপ্রতি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম অপরিবর্তিত রেখে এক হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.