Sylhet Today 24 PRINT

২৪ ঘণ্টার মধ্যে লেকহেড স্কুল খুলে দেওয়ার নির্দেশ

সিলেটটুডে ডেস্ক |  ১৪ নভেম্বর, ২০১৭

আগামী ২৪ ঘণ্টার মধ্যে লেকহেড গ্রামার স্কুলের গুলশান ও ধানমন্ডি শাখা খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার অভিযোগে রাজধানীর ধানমন্ডি ও গুলশানের লেকহেড গ্রামার স্কুলের বন্ধ শাখা দুটি কেন খুলে দেওয়া হবেনা, তা জানতে চেয়ে জারি করা রুলের রায় হিসেবে মঙ্গলবার (১৪ নভেম্বর) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে রিটের পক্ষে উপস্থিত ছিলেন এএফ হাসান আরিফ, ব্যারিস্টার আকতার ইমাম ও ব্যারিস্টার রাসনা ইমাম। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেন শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেওয়া হয়। চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি।

প্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়।

পরে স্কুল বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা হলে আদালত উক্ত রুল জারি করেন। সেই রুলের শুনানি শেষে আজ রায়ের দিন ধার্য্য করেছিলেন হাইকোর্ট।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.