Sylhet Today 24 PRINT

রংপুরে হিন্দু বাড়িঘরে হামলা: টিটু রায় গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ১৪ নভেম্বর, ২০১৭

মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় অভিযুক্ত টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার ঘটনায় টিটুর সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে। তবে কোথা থেকে এবং কখন তাকে গ্রেপ্তার করা হয় সে বিষয়ে বিস্তারিত জানাননি স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এ সহিংসতার পেছনে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হচ্ছে। দেশে সব ধর্মের মানুষ নিরাপদে বসবাস করছে বলে এ সময় মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি পাগলাপীর সলেয়াসা এলাকার টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননা করে পোস্ট দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে তার শাস্তির দাবিতে গত শুক্রবার জুমার নামাজের পর সলেয়াসা বাজার এলাকায় বিক্ষোভ সমাবেশ হয়। নামাজের পর কয়েকশ' মানুষ সেখানে সমবেত হয়ে রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় ওই সড়কের দু'পাশে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বিক্ষোভকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি, ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। পরে হাসপাতালে একজন মারা যান। পুলিশের সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে বিক্ষোভকারীরা ঠাকুরপাড়া গ্রামে ৮ থেকে ১০ হিন্দু বাড়িতে আগুন দেয় ও ভাংচুর চালায়।

এ ঘটনায় পুলিশ পরে দুটি মামলা করে। ওই মামলায় এ পর্যন্ত একশ' জনের বেশি গ্রেফতার করেছে পুলিশ। হিন্দু বাড়িতে হামলা ও আগুন দেওয়ার ঘটনার পর রংপুরের পুলিশ সুপার বলেন, এর সঙ্গে জায়াত-শিবির জড়িত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.