Sylhet Today 24 PRINT

উড়ন্ত উড়োজাহাজে সিগারেট ধরিয়ে বিপাকে সিলেটের আব্দুর রহমান

সিলেটটুডে ডেস্ক |  ০৫ ডিসেম্বর, ২০১৭

ফাইল ছবি

একটি প্রাইভেট এয়ারলাইন্সে করে ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুর যাচ্ছিলেন আব্দুর রহমান (৫০)। উড়ন্ত অবস্থায়ই উড়োজাহাজের মধ্যে সিগারেট ধরিয়ে ফেলেন তিনি। এ নিয়ে শুরু হয় হৈচৈ। আব্দুর রহমানের পাসপোর্ট আমরা জব্দ করা হয়েছে।

আব্দুর রহমান সিলেটের গোয়াইনঘাট থানার পাচপাড়া গ্রামের আরমান আলীর ছেলে।

দিয়াশলাইসহ সিগারেট নিয়ে একজন যাত্রীর উড়োজাহাজে উঠে পড়ায় শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিশ্ছিদ্র নিরাপত্তা নিয়ে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়ার পর যুক্তরাষ্ট্রের তীব্র উদ্বেগের মধ্যেই এ কাণ্ড ঘটেছে।


হঠাৎ পোড়া গন্ধ পেয়ে থাইল্যান্ডের আকাশে থাকা ওই উড়োজাহাজের যাত্রীদের সোরগোলে কিছুটা আতঙ্ক ছড়ায়। তবে উড়োজাহাজ পার্সারের তড়িৎ হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও যাত্রীদের ক্ষোভ উগড়ে পড়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচকের) ওপর।

আব্দুর রহমান জানান, শলাকাভর্তি সিগারেটের প্যাকেটসহ দিয়াশলাইটি তিনি সঙ্গে নিয়েই বিমানবন্দরে প্রবেশ করেন। সেটি তার পকেটেই ছিলো। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ থেকে শুরু করে সব স্তরের নিরাপত্তা তল্লাশির মুখে পড়েন তিনি। তারপরও কিভাবে পকেটে বিস্ফোরক হিসেবে দিয়াশলাই ও সিগারেট রয়ে গেলে তা নিজেও বুঝে উঠতে পারছেন না।

নাম প্রকাশ না করার শর্তে একজন যাত্রী বলেন, উড়োজাহাজের পেছনের অংশে দু’টি টয়লেটের একটি থেকে সিগারেটের হালকা ধোঁয়া আর গন্ধ নাকে আসার সঙ্গে সঙ্গে তিনি অজানা শঙ্কায় আঁতকে ওঠেন। উড়ন্ত উড়োজাহাজে কেউ সিগারেট ধরিয়ে টয়লেট করছে- এটা কল্পনাতেও আসেনি। তারপর তো হৈচৈ- জানান তিনি।

কর্তব্যরত একজন সিনিয়র পার্সার জানান, এটা যে নিরাপত্তার জন্যে কত বড় হুমকি তা বলে বোঝানো যাবে না। তিনি বলেন, বিষয়টি আমরা ককপিটে জানিয়েছি। ক্যাপ্টেনের নির্দেশে ওই যাত্রীর পাসপোর্ট আমরা জব্দ করেছি। উড়োজাহাজ অবতরণের পর ব্যবস্থা নেয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.