Sylhet Today 24 PRINT

জামায়াত নিষিদ্ধ হচ্ছে সংবাদ জেনে বাসে পেট্টোলবোমা, জামায়াত নেতার স্বীকারোক্তি

নিউজ ডেস্ক |  ০৫ জুন, ২০১৫

জাতীয় সংসদে জামায়াতে ইসলামীর যুদ্ধাপরাধের বিচার ও দলের নিষিদ্ধ হওয়ার তথ্য জেনে কুমিল্লার চান্দিনায় যাত্রীবাহী বাসে পেট্টোলবোমা হামলার স্বীকারোক্তি দিয়েছে ঘটনায় গ্রেফতারকৃত জামায়াত নেতারা।

শবে বরাতের রাতে কুমিল্লার চান্দিনায় রাঙামাটিগামী ইউনিক পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা হামলা ও পাঁচ যাত্রী দগ্ধের ঘটনায় গ্রেফতার হওয়া জামায়াতকর্মীরা নিজেদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

চান্দিনা থানার সেকেন্ড অফিসার ও এই মামলার তদন্ত কর্মকর্তা মো: সাজেদুর রহমান জানান, রাজ্জাককে বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলী আদালত-৭ এ হাজির করা হয়। বিকেলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

পুলিশ জানায়, বাসে পেট্রোলবোমা হামলার ঘটনায় ১৫ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনকে আসামি করে ঘটনার দিন মঙ্গলবার রাতেই স্থানীয় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় আরো সাতজনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- জামায়াতের চান্দিনা উপজেলা আমির সাতগাঁও গ্রামের মাওলানা আবুল বাসার (৬০),বরকামতা ইউনিয়ন জামায়াত সভাপতি মাওলানা রফিকুল ইসলাম (৪৩), চান্দিনা উপজেলার করতলা গ্রামের মহিব উল্লাহ (৫২),তার ভাই ওবায়েদ উল্লাহ (৪৭), ভাকসার গ্রামে ফারুক হোসেন (২৫), নোয়াখালী জেলার সুধারাম উপজেলার আব্দুর রাজ্জাক ও চান্দিনা উপজেলার জামিরাপাড়া গ্রামের নয়ন (৩৫)। এদের মধ্যে নয়ন এজাহারভুক্ত আসামি নন। তাকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে। অন্যরা এজাহারভুক্ত আসামি।

কুমিল্লার পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন বৃহস্পতিবার দুপুর ১টায় তার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো: জাহাঙ্গীর হোসেনকে প্রধান তিন সদস্যের পৃথক তদন্ত কমিটি বুধবার বিকাল থেকে কাজ শুরু করেছে।

এদিকে চান্দিনায় পেট্রোলবোমা হামলায় দগ্ধ ৫ বাস যাত্রীর শারিরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। এদের চিকিৎসার জন্য ৭ সদস্যর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের প্রধান ঢাকা মেডিকেল কলেজ ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক আবুল কালাম।

বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল সংবাদমাধ্যমকে জানান, দগ্ধদের দুই জনের শ্বাসনালী মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকীদের অবস্থাও আশঙ্কামুক্ত নন বলে জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.