Sylhet Today 24 PRINT

রায় শুনে অসুস্থ খালেদা জিয়া

সিলেটটুডে ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০১৮

ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ ঘোষণা করেছেন আদালত। এ মামলায় প্রধান আসামী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরে কারাদণ্ড দিয়েছেন আদালত। আর রায় শুনার পরেপরই অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

খালেদা জিয়া আগে থেকেই অন্যের সহায়তা ছাড়া হাঁটতে পারেন না। তাই কারাগারে তার মেডিকেল অ্যাসিস্ট্যান্ট চেয়ে আবেদন করা হয়েছে বলে জানান খালেদা জিয়ার অন্যতম আইনজীবী, দলটির সহ-আইন বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন মেজবাহ।

মেডিকেল অ্যাসিস্ট্যান্ট হিসেবে তার গৃহকর্মী ফাতেমার নাম প্রস্তাব করা হয়েছে। রায়ের পর খালেদাকে কারাগারে নেওয়ার সময় ফাতেমাকে তার গাড়িতে উঠতে দেখা যায়। তবে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে তাকে ঢুকতে দেওয়া হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আইনজীবী মেজবাহ জানান, খালেদা জিয়ার সাজার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। তাকে সাজা দিয়ে রায় প্রচারের পর বিচারক দ্রুত এজলাস থেকে নেমে যান। খালেদা জিয়া আগে থেকেই অসুস্থ ছিলেন। রায় শোনার পর তিনি আরও অসুস্থবোধ করায় উনার সঙ্গে মেডিকেল অ্যাসিস্ট্যান্ট দেওয়ার আবেদন করা হয়েছে। বিচারক বিষয়টি নিয়ে পরে আদেশ দেবেন। তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত আমরা পাইনি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও তারেক রহমানসহ অপর আসামিদের ১০ বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। এছাড়া খালেদা বাদে অপর ৫ আসামিকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.