Sylhet Today 24 PRINT

দুদকের শুভেচ্ছা দূত হলেন সাকিব

সিলেটটুডে ডেস্ক |  ১১ ফেব্রুয়ারী, ২০১৮

ফাইল ছবি

ব্যাট-বলে ক্রিকেট দুনিয়া মাতানো সাকিব আল হাসান এবার নামছেন দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে। দুর্নীতি নির্মূলে রাষ্ট্রীয় সংস্থা দুর্নীতি দমন কমিশনের (দুদক) শুভেচ্ছা দূত হলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুদক কার্যালয়ে চুক্তি সই অনুষ্ঠানের মাধ্যমে সাকিবকে শুভেচ্ছাদূত করা হয়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়ে বলেন,  চুক্তি অনুযায়ী সাকিব দুই বছরের জন্য শুভেচ্ছা দূত হিসেবে কাজ করবেন।

গত বছরের ১১ সেপ্টেম্বর দুদক কার্যালয়ে এলে সাকিবকে শুভেচ্ছাদূত হওয়ার প্রস্তাব দেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, ‘আপনি দেশের কোটি কোটি তরুণ-তরুণীর আইকন। তাই আপনাকে দুর্নীতি প্রতিরোধে কমিশনের শুভেচ্ছা দূত হিসেবে তরুণদের মধ্যে যাওয়ার অনুরোধ করছি।’

চেয়ারম্যানের প্রস্তাবে সম্মতি জানিয়ে সাকিব আল হাসানও দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে নিজের অংশ নেয়ার ইচ্ছার কথা জানান। বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের যেকোনো কর্মসূচিতে আমি আসব।’

এর পাঁচ মাস পর আনুষ্ঠানিকভাবে সাকিবকে দুদকের শুভেচ্ছা দূত করা হলো।

বাংলাদেশে সাকিবের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে সামাজিক সচেতনতা গড়তে চেষ্টা চলছে। এর আগে গত ২৯ সেপ্টেম্বর বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের শুভেচ্ছা দূত হিসেবে কাজ শুরু করেন সাকিব।

জাতিসংঘের সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেও শিশুদের কল্যাণে কাজ করে আসছেন সাকিব। এ ছাড়া অটিস্টিক শিশুদেরকে নিয়ে সামাজিক সচেতনতা তৈরিতেও অবদান রেখে যাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

২০০৬ সালে  আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় এই বাম-হাতি ক্রিকেটারের। ক্যারিয়ারে ৫১ টেস্টে ৩ হাজার ৫৯৪ রান ও ১৮৮ উইকেট নিয়েছেন সাকিব। ১৮৬ ওয়ানডেতে তার সংগ্রহ ৫ হাজার ২৪৩ রান। শিকার করেছেন ২৬৫ উইকেট। অন্যদিকে ৬১ টি-টোয়েন্টিতে ১ হাজার ২২৩ রান নিয়ে ৭৩টি উইকেট দখল করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.