Sylhet Today 24 PRINT

আদালত অবমাননাকারী ‘বিশিষ্ট নাগরিকদের’ পক্ষ নিয়ে তুরিন আফরোজকে হুমকি, থানায় জিডি

সিলেটটুডে ডেস্ক |  ১১ জুন, ২০১৫

সম্প্রতি আদালত অবমাননার দায়ে শাস্তি পাওয়া  ‘বিশিষ্ট নাগরিকদের’ পক্ষ নিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজকে কুৎসিত ভাষায় গালাগাল দিয়ে দেখে নেয়ার হুমকি দেয়া হয়েছে। বেনামী এই চিঠির মাধ্যমে হুমকি পাওয়ার পর থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি।

বুধবার চিঠি পাওয়ার একদিন পর বৃহস্পতিবার ঢাকার বনানী থানায় জিডি করলেন তিনি। জিডিতে কারও নাম উল্লেখ করা হয়নি বলে  এসআই ফরিদা পারভীন জানিয়েছেন।

ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন ছাড়া তুরিন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়ান। বুধবার সেখানেই ওই চিঠিটি আসে।

ব্লগে ‘দায়িত্বজ্ঞানহীন’ লেখার মাধ্যমে বিচারাধীন বিষয়ে বিভ্রান্তি ছড়ানোর দায়ে ডেভিড বার্গম্যানকে দেওয়া শাস্তিতে উদ্বেগ জানিয়ে বিবৃতিতে আদালত অবমাননার দায়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে শাস্তি দেওয়ার দিনই তুরিন আফরোজকে এই চিঠি পাঠানো হয়।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে আদালত অবমাননা বিষয়ক এই শুনানিতে প্রসিকিউশনের পক্ষে তুরিন আফরোজও ছিলেন।

চিঠিতে বলা হয় , "তুরিন আফরোজ তুমি ট্রাইব্যুনাল-২ এ আনু মুহাম্মদ ও অন্যদের বিপক্ষে লড়াই করেছ। তারা দেশের ক্রিম, তুমি আনু মুহাম্মদ ও জাফরুল্লাহ'র পায়ের ধূলোর সমানও নও। তোমার খারাপ দিন আসছে"

এছাড়াও গণমাধ্যমে প্রকাশযোগ্য নয় এমন  কুৎসিত ভাষার গালাগাল রয়েছে চিঠিটিতে।

তুরিন সংবাদ মাধ্যমকে বলেন, “চিঠিটি ফাতেমা বেগম নামে একজনের কাছ থেকে এসেছে। তবে চিঠিতে যে ধরণের ভাষা ব্যবহার করা হয়েছে, যা লেখা হয়েছে; তাতে আমার মনে হচ্ছে, চিঠিটি আদালত অবমাননায় অভিযুক্তদের কেউ পাঠিয়েছে।”

ওই চিঠির বিষয়টি বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানসহ অন্য দুই বিচারপতিকেও জানিয়েছেন তুরিন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.