Sylhet Today 24 PRINT

‘ব্যাট উইমেন’ প্রধান নাবিলা রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ০৬ এপ্রিল, ২০১৮

নব্য জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) নারী শাখা ‘ব্যাট উইমেন’ এর প্রধান হুমায়রা ওরফে নাবিলাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী এ হুমায়রাকে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। তবে রিমান্ডের বিষয়টি শুক্রবার গণমাধ্যমকর্মীরা জানতে পেরেছেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান জানান, ‘গতকাল  বৃহস্পতিবার রাজধানীর কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধ আইনে দায়ের করা মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের এসআই প্রদীপ কুমার সরকার হুমায়রাকে হাজির করে পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে হুমায়রার আইনজীবী মানিক লাল ঘোষ রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। পরে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের উপকমিশনার মোহাম্মদ মহিবুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ধনাঢ্য ব্যক্তির সন্তান হুমায়রা নিয়মিত জঙ্গি কাজে অর্থায়ন করতেন।

গত ১৫ আগস্ট হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান চালিয়ে পুলিশ যে জঙ্গি হামলার চেষ্টা নস্যাৎ করে, সেই ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে প্রথমে খুলনা থেকে আত্মঘাতী বোমা হামলাকারী সাইফুলের বন্ধু আবদুল্লাহ বিন মোসাদ্দেক সামিকে গ্রেপ্তার করা হয়। এরপর গত ২০ নভেম্বর গ্রেপ্তার দেখানো হয় করিম ইন্টারন্যাশনাল নামে একটি প্রকাশনা সংস্থার কর্ণধার তানভীর ইয়াসিন করিমকে। হুমায়রা, তানভীরের স্ত্রী।

পুলিশ বলছে, হুমায়রাই তানভীরকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেন এবং আকরাম হোসেন খান নিলয়ের মাধ্যমে জঙ্গি কর্মকাণ্ডে অর্থায়ন করেন।

হুমায়রা ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও মালয়েশিয়ায় পড়ালেখা করেছেন। হোমায়রার বাবার রাজধানীর হাতিরপুলে একটি বিলাসবহুল শপিং মল রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.