Sylhet Today 24 PRINT

রাজধানীতে ভ্রাম্যমাণ আদালতের ভয়ে চালকদের রুট পরিবর্তন

সিলেটটুডে ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০১৮

রাজধানীতে বেপরোয়া যান চলাচল নিয়ন্ত্রণে ও ফুটওভার ব্রিজ ব্যবহার না করায় অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২৩ এপ্রিল) সকাল ১১টা থেকে মিরপুর ১০ নম্বরে এ অভিযান শুরু হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বেপরোয়া যান চলাচলকারী ও লাইসেন্সবিহীন চালকদের জরিমানা ছাড়াও নিয়মভাঙার কারণে মামলা দিয়েছেন। তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেয়ে অনেক গাড়ি ওই এলাকা দিয়ে যাতায়াত না করে অন্য রুট ব্যবহার করছে।

এদিকে গতকাল পর্যন্ত ডিএমপির ট্র্যাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানকালে ২৭১৩টি মামলা ও ২৩ লাখ ১ হাজার ৬০০ টাকা জরিমানা করেছে। এ সময় ট্র্যাফিক অভিযানে ৬৯টি গাড়ি ডাম্পিং ও ৬১৮টি গাড়ি রেকার করা হয়।

এছাড়া, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ২৩৮টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৬৫টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৭টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৬টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

ট্র্যাফিক আইন অমান্য করার কারণে ৭১৩টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৩৮টি মোটরসাইকেল আটক করা হয়। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৪৫টি মামলা ও সরাসরি ৩৯টি মামলা দেয়া হয়েছে বলে জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

তবে এতো মামলা ও অভিযান পরিচালনা করার পরও দমানো যাচ্ছে না বেপরোয়া বাস চালকদের। সোমবার সকালে রাজধানীর পল্টন এলাকায় সুপ্রভাত ও শতাব্দী পরিবহন নামে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে মিজান কাজী নামে (৪২) এক বাসচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আটজন।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার কাছে দুটি বাসের প্রতিযোগিতায় হাত হারানো রাজীব চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ এপ্রিল তিনি মারা যান। গত ৫ এপ্রিল নিউমার্কেট এলাকায় দুই বাসের প্রতিযোগিতার মাঝখানে পড়ে দুই পায়ের চলার শক্তি হারিয়েছেন আয়েশা খাতুন (২৫) নামের এক তরুণী। গত ১০ এপ্রিল ফার্মগেটে বাসচাপায় পা থেঁতলে যায় র‍্যাংগস প্রপার্টিজের অভ্যর্থনাকারী ও বিশ্ববিদ্যালয় ছাত্রী রুনি আক্তারের। ২০ এপ্রিল শুক্রবার রাত ৯টার দিকে বনানীর চেয়ারম্যানবাড়ি ফুটওভার ব্রিজের কাছে বিআরটিসি বাসের নিচে পড়ে তার ডান পা হাঁটু থেকে বিচ্ছিন্ন হয়ে যায় রোজিনা নামে এক তরুণীর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.