Sylhet Today 24 PRINT

রাজীবের দুই ভাইকে সমজাকল্যাণমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান

সিলেটটুডে ডেস্ক |  ২৪ এপ্রিল, ২০১৮

রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের চাপে তিতুমীর কলেজের স্নাতকের ছাত্র নিহত রাজীবের হোসেনের এতিম দুই ভাই আব্দুল্লাহ ও মেহেদীকে নগদ ৫০ হাজার টাকা তুলে দিয়েছেন সমজাকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন।

মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদপ্তরে সহায়তার টাকা হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন নিহত রাজীবের মামা ও খালা।

সমাজকল্যাণমন্ত্রী তাদেরকে নগদ সরকারি আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি এতিম দুই ভাইয়ের পড়ালেখা বাবদ মাসিক কিস্তি প্রদানের ব্যাপারে এবং এতিম দুই ভাই যদি সরকারি শিশু নিবাসে থাকতে চায় তাহলে তাদের সেখানে থাকা খাওয়ার সুব্যবস্থা করার জন্য সমাজসেবা মহাপরিচালককে তৎক্ষণাৎ নির্দেশনা প্রদান করেন।

মন্ত্রীর নিকট থেকে নগদ আর্থিক অনুদান নিতে গিয়ে রাজীবের খালা বাস চাপায় নিহত রাজীবের হত্যাকারী দুই বাস চালকের সর্বোচ্চ সাজা দাবী করে বলেন, ‘রাজীব অনেক কষ্ট করে পড়ালেখা চালিয়েছে। টিউশনি করে ছোট্ট দুই ভাইয়ের পড়ার খরচ বহন করেছে; অথচ নির্দয় বাস চালকের কারণে এতিম এই দুই ভাই আজ তাদের একমাত্র উপার্জনক্ষম ভাইকে হারিয়েছে। এই চালকদের সর্বোচ্চ সাজা যেন ঘটে এই শেষ প্রত্যাশা নিয়ে আমরা বেঁচে থাকবো।’

সমাজকল্যাণমন্ত্রী এসময় তাদেরকে সান্ত্বনা দেন ও দুই বাস চালকের সর্বোচ্চ সাজা প্রাপ্তির ব্যাপারে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। মন্ত্রী বলেন, ‘মেধাবী ছাত্র রাজীবকে যে বাস চালকেরা হত্যা করেছে তাদের বিচার করতে কোন অবহেলা মেনে নেয়া হবে না এবং হত্যাকারীদের সাজা পেতে যেন বিলম্ব না ঘটে তার জন্য সব ধরণের সহায়তার হাত বাড়াতে সমাজকল্যাণ মন্ত্রণালয় পিছপা হবে না।’

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মুহাম্মদ নুরুল কবির, আবু মোহাম্মদ ইউসুফ অতিরিক্ত সচিব ও পরিচালক (কার্যক্রম), বাংলাদেশ সমাজসেবা অফিসারস এসোসিয়েশনের মহাসচিব মো. সাফায়েত হোসেন তালুকদার এসময় উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.