Sylhet Today 24 PRINT

ইডেনছাত্রীকে এসিড নিক্ষেপে যুবকের যাবজ্জীবন

সিলেটটুডে ডেস্ক |  ২৬ এপ্রিল, ২০১৮

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ইডেন কলেজের ছাত্রী শারমিন আকতার আঁখিকে এসিড নিক্ষেপের মামলায় এসিড নিক্ষেপকারী মনির হোসেন যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সেই সাথে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় আসামিকে। জরিমানার অর্থ আদায় করে ভিকটিমকে প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ও দুই নম্বর অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক প্রদীপ কুমার রায় আসামির উপস্থিতিতে এ রায় দেন।

একই সাথে ওই ছাত্রীকে ছুরিকাঘাত করায় দণ্ডবিধির ৩২৪ ধারায় আরও দুই বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৩ সালের ১৫ জানুয়ারি ইডেন কলেজে যাওয়ার পথে চানখাঁরপুল মোড়ে আসামিরা আঁখিকে বিয়ের প্রস্তাব দেন। এতে রাজি না হলে তার মাথায় ও মুখে এসিড নিক্ষেপ করা হয়।

এছাড়া আঁখির হাতের কব্জি ও পিঠে ছুরিকাঘাত করে পালিয়ে যান আসামিরা।

এ ঘটনায় পরে আঁখির ভাই মহিউদ্দিন আহমেদ বংশাল থানায় মামলা দায়ের করেন। ২০১৩ সালের ১৪ মার্চ এসিড অপরাধ দমন আইন ও দণ্ডবিধি আইনে আসামি মনির ও মাসুমের নামে দুটি অভিযোগপত্র দেয় পুলিশ।

এছাড়া এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মাসুম নামে একজনকে খালাস দিয়েছেন আদালত।

২০১৩ সালের ২৪ জানুয়ারি সকালে ডিবির একটি দল খাগড়াছড়ির কুরকুটিছড়ি গ্রামের আমলকি বিক্রেতা রংগু চৌধুরীর বাড়ি থেকে মনিরকে গ্রেপ্তার করে। মনিরের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর গ্রামে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.