Sylhet Today 24 PRINT

জাতীয় উন্নয়নে সবাইকে ভূমিকা রাখতে হবে: রাষ্ট্রপতি

সিলেটটুডে ডেস্ক |  ২৯ এপ্রিল, ২০১৮

সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রেখে জাতীয় উন্নয়নে দলমত এবং ধর্মীয় বিশ্বাস নির্বিশেষে সবাইকে যথাযথ ভূমিকা রাখতে হবে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার (২৯ এপ্রিল) বিকেলে বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি এ মন্তব্য করেন।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্মের লোকেরা এখানে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম ও রীতি-নীতি পালন করে আসছে।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, ঐতিহ্যগত মূল্যবোধ সমুন্নত রেখে এবং মহামতি বুদ্ধের আদর্শ ধারণ করে বৌদ্ধ সম্প্রদায় দেশের সার্বিক উন্নয়নে তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

তিনি বলেন, গৌতম বুদ্ধ তার বাণীতে বলেছেন, ‘অহিংসাই পরম ধর্ম’, যা সমাজের জন্য আজও প্রযোজ্য।

আবদুল হামিদ বলেন, আমি বিশ্বাস করি সামাজিক অবক্ষয় রোধে বুদ্ধের আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে এবং এই অশান্ত ও অসহিষ্ণু বিশ্বে মানবিকতা ও শান্তি প্রতিষ্ঠা করতে পারে।

তিনি বলেন, সকল ধর্মের মূলকথাই হচ্ছে মানবতার কল্যাণ।

ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, শুদ্ধানন্দ মহাথেরো ও সত্যপ্রিয় মহাথেরোসহ বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ, সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, বিশ্ব বৌদ্ধ ফেডারেশনের বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট প্রফেসর ড. সুকোমল বড়ুয়াসহ আরও অনেকে এ সংবর্ধনায় যোগ দেন।  

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার পত্নী রাশিদা খানম অতিথিদের স্বাগত জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.