COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

61

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

26

Total
Recovered

1,056,706

Worldwide
Cases

55,788

Deaths
Worldwide

224,102

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

০৭ মে, ২০১৮ ২২:২৬

কোটা সংস্কার: ফের কর্মসূচী ঘোষণা মঙ্গলবার

কোটা বাতিলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘোষণা গেজেট (প্রজ্ঞাপন) আকারে প্রকাশের দাবিতে ফের কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে কোটা সংস্কার আন্দোলনে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার (৭ মে) সন্ধ্যায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এমনটাই জানিয়েছেন।

মামুন বলেন, ‘মঙ্গলবার (৮ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করব। গেজেট প্রকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে একটি মহল ষড়যন্ত্র করে আন্দোলনকারীদের সরকারের বিপক্ষে দাঁড় করানোর চেষ্টা করছে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতারা আন্দোলনকারীদের নামে দায়ের করা মামলাগুলো প্রত্যাহারের আশ্বাস দিলেও, এখনও তা বাস্তবায়িত হয়নি। যা খুবই দুঃখজনক।’

এর আগে গত ২৬ এপ্রিল কোটা বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঘোষণা ৩০ এপ্রিলের মধ্যে বাস্তবায়নের আলটিমেটাম দিয়েছিলেন আন্দোলনকারীরা। এই সময়ের মধ্যে গেজেট প্রকাশ না হলে ১ মে থেকে ফের আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন তারা।

এমন অবস্থায় ২৭ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমের বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা ওই বৈঠক শেষে আওয়ামী লীগ নেতাদের অনুরোধে ৭ মে পর্যন্ত আলটিমেটামের সময় বৃদ্ধি করেছিলেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীরা গত মাসে ব্যাপক আন্দোলন গড়ে তোলে। একপর্যায়ে ওই আন্দোলন সহিংস রূপ নেয়। আন্দোলনের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ এপ্রিল জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণা দেন।

আপনার মন্তব্য

আলোচিত