Sylhet Today 24 PRINT

কোটা থাকবে, তবে কমে আসবে হার : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৩ মে, ২০১৮

সরকারি চাকরিতে কোটা থাকবে, তবে কোটার হার এখন যা আছে, তা পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, মেধাবীরা যাতে বেশি সুযোগ পায়, তার ব্যবস্থা অদূর ভবিষ্যতে করা হবে।

শনিবার (১২ মে) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন। কুষ্টিয়া জেলা পরিষদের বাস্তবায়নাধীন এক সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

মন্ত্রী বলেন, কোটাবিরোধী আন্দোলন নিয়ে যে তথ্য প্রকাশ পেয়েছে, তাতে অন্যদের মদদ থাকার সুস্পষ্ট প্রমাণ আছে। যারা লেখাপড়া করে না, ছাত্র না, অন্য পেশায় নিয়োজিত, তারা উপাচার্যের বাসা তছনছ করেছে, আক্রমণ করেছে, লুট করেছে।

মন্ত্রী অভিযোগ করে বলেন, দেশ থেকে বিতাড়িত তারেক জিয়া কীভাবে তাদের উৎসাহিত করেছেন। এই আন্দোলনকে কীভাবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে পরিণত করা যায়, সেই ষড়যন্ত্রটি আন্দোলনের শেষদিকে পরিচালিত হয়েছে। হতে পারে প্রথম দিকে তাদের সৎ উদ্দেশ্য ছিল, কিন্তু শেষদিকে এটা উদ্দেশ্যমূলক ছিল এবং এই আন্দোলনের মাধ্যমে বিএনপি রাজপথে আসার একটা হীন প্রচেষ্টা ছিল।

মুক্তিযোদ্ধার সন্তানদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। উনি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন। তাই মুক্তিযুদ্ধের এ প্রজন্মকে কীভাবে সম্মানিত করতে হবে, রাষ্ট্রীয় প্রশাসনিক কাজে লাগানো যাবে, সে ব্যাপারে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার চিন্তা রয়েছে। দুনিয়ার সব দেশে এমনকি ভারতে এবং ব্রিটিশ আমলেও কোটা ছিল।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রশিদুল আলম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.