Sylhet Today 24 PRINT

ফের পেছালো জুলহাস-তনয় হত্যার প্রতিবেদন দাখিল

সিলেটটুডে ডেস্ক |  ২০ মে, ২০১৮

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএইডের কর্মকর্তা ও সমকামীদের অধিকার বিষয়ক ম্যাগাজিন 'রূপবান' এর সম্পাদক জুলহাস মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব তনয় হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন দাখিল ফের পিছিয়ে আগামী ২৬ জুন ধার্য করেছেন আদালত।

রোববার (২০ মে) মামলা দুটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু হত্যা মামলায় ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী ও অস্ত্র মামলায় ডিবি পুলিশের পরিদর্শক নুরুল আফসার প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে এ দিন ধার্য করেছেন।

২০১৬ সালের ২৫ এপ্রিল বিকেলে কলাবাগান লেক সার্কাস লাল ফকিরের মাজার এলাকায় ৩৫ নম্বর আছিয়া নিবাসের দ্বিতীয় তলায় জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়কে হত্যা করা হয়।

জুলহাস মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও ইউএস এইডে কর্মরত ছিলেন। জুলহাসের সঙ্গে নিহত তনয় নাট্যদল লোক নাট্যদলের শিশু সংগঠন ‘পিপলস থিয়েটার’ এ জড়িত ছিলেন।

এ ঘটনায় নিহত জুলহাসের ভাই ইমন মান্নান দণ্ডবিধি আইনে ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শামীম বাদী হয়ে কলাবাগান থানায় পৃথক দুটি মামলা করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পার্সেল ডেলিভারির কথা বলে কয়েকজন যুবক বাসায় ঢুকে দু’জনকে কুপিয়ে হত্যা করে। জুলহাসের মরদেহ বেডরুমে এবং তনয়ের মরদেহ ড্রইংরুমে পাওয়া যায়। তাদের চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এছাড়া সিসিটিভির ফুটেজে পাঁচজনকে পালিয়ে যেতে দেখা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.