Sylhet Today 24 PRINT

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ১ জুন থেকে

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মে, ২০১৮

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী পরিবহনে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ জুন (শুক্রবার), চলবে ৬ জুন পর্যন্ত। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন (রোববার), চলবে ১৫ জুন পর্যন্ত। বাংলাদেশ রেলওয়ে এর আগে ২ জুন থেকে অগ্রিম টিকেট বিক্রির পরিকল্পনার কথা জানালেও বৃহস্পতিবার রেলভবনে এক  সংবাদ সম্মেলনে রেলমন্ত্রীর চূড়ান্ত সিদ্ধান্তে তা একদিন এগিয়ে আনা হল।

রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকেট বিক্রি করবে রেলওয়ে।  ঈদের পরের ফিরতি যাত্রার টিকেট বিক্রি হবে ১০ থেকে ১৫ জুন পর্যন্ত।

মুজিবুল হক বলেন, এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে। ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পরে বিশেষ ট্রেন চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনও বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।

তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকিটসংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

মন্ত্রী জানান, উপমহাদেশের অন্যতম বড় ঈদের জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে। এই ঈদগাহে যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দু’টি ট্রেন চালানো হবে।

কবে কোন তারিখের টিকেট

ঈদের আগে                                  ঈদের পরে

১ জুন বিক্রি হবে ১০ জুনের টিকেট           ১০ জুন বিক্রি হবে ১৯ জুনের টিকেট

২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকেট           ১১ জুন বিক্রি হবে ২০ জুনের টিকেট

৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকেট           ১২ জুন বিক্রি হবে ২১ জুনের টিকেট

৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকেট          ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের টিকেট

৫ জুন বিক্রি হবে ১৪ জুনের টিকেট          ১৪ জুন বিক্রি হবে ২৩ জুনের টিকেট

৬ জুন বিক্রি হবে ১৫ জুনের টিকেট          ১৫ জুন বিক্রি হবে ২৪ জুনের টিকেট

ঢাকার কমলাপুরের পাশাপাশি বিমানবন্দর, চট্টগ্রাম সিলেট, খুলনা, যশোর ঈশ্বরদী, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাটসহ বড় স্টেশনগুলো থেকেও অগ্রিম টিকেট বিক্রি করা হবে বলে জানিয়েছেন মুজিবুল হক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.