Sylhet Today 24 PRINT

খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

সিলেটটুডে ডেস্ক |  ২৮ মে, ২০১৮

নাশকতার অভিযোগে কুমিল্লায় করা দুই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সোমবার (২৮ মে) চেম্বার বিচারপতির আদালতে আবেদন দুটি উপস্থাপন করা হতে পারে বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিশেষ ক্ষমতা আইনে ও বাসে পুড়িয়ে হত্যার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় করা নাশকতার অভিযোগে দুটি মামলায় খালেদা জিয়ার ৬ মাসের জামিন মঞ্জুর করেন।

তবে নড়াইলের মানহানির মামলাটি উত্থাপিত হয়নি মর্মে আদেশ দিয়েছেন আদালত।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী মাহবুব উদ্দিন খোকন জানান, কুমিল্লার দুই মামলা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছিল। এখন তিনি তিন মামলায় জামিন পাওয়ায় তাঁর কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই।

তিনি আরো বলেন, এখন যদি না সরকার অসৎ উদ্দেশ্যে অন্য মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার না দেখায়, তবে তাঁর কারামুক্তিতে কোনো আইনগত বাধা থাকছে না।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে আছেন খালেদা জিয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.