Sylhet Today 24 PRINT

সাকার ভাই গিকার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সিলেটটুডে ডেস্ক |  ৩১ মে, ২০১৮

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের আদালত। তিনি যুদ্ধাপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই।

বৃহস্পতিবার (৩১ মে) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আ স ম শহীদুল্লাহ কায়সার ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর অভিযোগটি আমলে নিয়ে এ আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী সমীর দাশগুপ্ত জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়া, উসকানিমূলক বক্তব্য দেওয়া এবং তা গণমাধ্যমে প্রকাশ করার অভিযোগে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এদিকে গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালতে আরেকটি মামলা করেন সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি।

রনির আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মামলাটি করা হয়েছে। আদালত অভিযোগ গ্রহণ করে তা মামলা হিসেবে লিপিবদ্ধ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর পাঁচলাইশ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা সদরে স্থানীয় বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ‘প্রধানমন্ত্রীর পরিণতি বঙ্গবন্ধুর চেয়েও খারাপ হবে’ মন্তব্য করেন এমন অভিযোগে ফটিকছড়ি থানায় বুধবার মামলা করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন।

বুধবার সন্ধ্যায় নগরীর গণি বেকারি মোড় সংলগ্ন গুডস হিলে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর বাসায় হামলার ঘটনা ঘটে। গুডস হিলে তাদের চার ভাইয়ের বাড়ি। সেখানে ৫০-৬০ জন যুবক অতর্কিতে প্রবেশ করে গার্ড রুম, অফিস রুম, গাড়ি ও দুটি বাড়ির বারান্দায় রাখায় আসবাবপত্র ভাঙচুর করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.