Sylhet Today 24 PRINT

জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যয় বহন করবে রাষ্ট্র

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জুন, ২০১৮

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী ১ জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের সব চিকিৎসা ব্যয় রাষ্ট্রীয়ভাবে বহন করা হবে।

শনিবার (২৩ জুন) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এ কথা জানান।

এছাড়া স্বাধীনতা দিবসের জন্য পৃথক ভাতা দেওয়ার জন্য প্রস্তাবিত বাজেটে বরাদ্দ না থাকায় পুনঃবিবেচনার দাবি জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

তিনি বলেন, এ বাজেটে স্বাধীনতা দিবসের ভাতা দেওয়ার দাবি জানিয়েছিলাম। কিন্তু বাজেটে তার বাস্তবায়ন নেই। স্বাধীনতা ও বিজয় দিবস ভাতা দিতে মাত্র ৩৬০ কোটি টাকার প্রয়োজন হবে।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানের চর আখ্যায়িত করে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান একটি সেক্টরের কমান্ডার হলেও তিনি আসলে চর ছিলেন। মুক্তিযুদ্ধের ৯ মাসে তার ভূমিকা কি ছিল? এজন্য মুক্তিযুদ্ধের সঠিক ঘটনা বের করার জন্য একটি ফ্যাক্ট অ্যান্ড ফাইন্ডিং কমিটি করা উচিত। তাহলে সব তথ্য বেরিয়ে আসবে। এ তথ্য বের করার সময় এসেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। কিন্তু এ খুনের সঙ্গে অনেক দেশি ও আন্তর্জাতিক চক্র জড়িত ছিলো। যেমন ওই সময় পাকিস্তান এবং ইউএস অ্যাম্বাসি সারারাত খোলা ছিলো। তাদের কি কাজ ছিল। এ রহস্য উৎঘাটনের সময় এসেছে।

মন্ত্রী বলেন, জাতির সিদ্ধান্ত নেবার সময় এসেছে। দুনিয়ার কোনো দেশে নেই স্বাধীনতার পক্ষ ও বিপক্ষ শক্তি থাকে। দুর্ভাগ্যে আমাদের সেটা আছে। যারা সেদিন বিপক্ষ ছিল আজ পর্যন্ত তারা স্বাধীন বাংলাদেশকে মেনে নেয় নি। আজ পর্যন্ত তারা বলে না তাদের সেই সিদ্ধান্ত ভুল ছিল।

এ দেশে রাজনীতি হবে সংবিধানের প্রতি আনুগত্য স্বীকার করে। যাদের স্বাধীনতার প্রতি আনুগত্য থাকবে না তাদের এ দেশে থাকার দরকার নেই বলেও অভিমত ব্যক্ত করেন আ ক ম মোজাম্মেল হক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.