Sylhet Today 24 PRINT

শাহজালাল বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে

সিলেটটুডে ডেস্ক |  ১৫ জুলাই, ২০১৮

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ডিপার্চার টার্মিনালে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এতে প্রায় আধ ঘণ্টা সাময়িক বন্ধ ছিল ইমিগ্রেশনের সকল কর্মকাণ্ড।

রোববার (১৫ জুলাই) বিকেলে বিমানবন্দরের দোতলার ডিপার্চার টার্মিনাল-১ এর ইমিগ্রেশন কাউন্টারের সামনে এই আগুন লাগে। সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ইমিগ্রেশন কার্যক্রম আবার শুরু হয়।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান বলেন, সিলিংয়ের কোনো একটি ক্যাবলে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে শুধু ধোঁয়া দেখতে পায়।

তিনি বলেন, বিমানবন্দরের সিলিংয়ের ওপরে অনেক ধরনের ক্যাবল আছে, এর কোনো একটি থেকেই আগুনের সূত্রপাত। আমরা সূত্র খোঁজার চেষ্টা করছি। তবে ভয়ের কিছু নেই, বর্তমানে বিমানবন্দরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আলী আহম্মেদ খান আরও বলেন, বিমানবন্দরের ফায়ার স্টেশন রিভাইজড করতে হবে। সেখানে ইলেকট্রিক্যাল অডিট ও ফায়ার সেফটি অডিট করে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আরও জোরদার করতে হবে।

তিনি আরো বলেন, ‘এটা আগুন ছিল না। এটা ছিল ধোঁয়া, যা খুব দ্রুত টার্মিনালে ছড়িয়ে পড়ে। এটা এসির ধোঁয়াও হতে পারে। সাবধানতার জন্য কিছুক্ষণের জন্য বিমানবন্দরের অপারেশন কার্যক্রম বন্ধ ছিল, আমরা যাত্রীদেরও টার্মিনালের বাইরে বের করে দেই।’

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহমান বলেন, ‘অল্পতে বিষয়টি আঁচ করতে পারায় বড় ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.