Sylhet Today 24 PRINT

বিজয় ধরে রাখতে সোমবার থেকে ক্লাসে ফেরা উচিত: শিক্ষামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০৫ আগস্ট, ২০১৮

ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে সোমবার (৬ আগস্ট) থেকে ক্লাসে ফিরে যেতে বলেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার (৫ আগস্ট) বিকেলে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ঢাকা মহানগর কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে এক মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী এই আহ্বান জানান।

এ বিষয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদেরও আহ্বান জানান তিনি।

ঢাকার কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পরে নয় দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। রোববারও অষ্টম দিনের মতো রাজধানীতে আন্দোলন হয়েছে। উদ্ভূত পরিস্থিতির কারণে এ সভার আয়োজন করা হয়।

শিক্ষার্থীদের আন্দোলন সফল ও বিজয় হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বিজয় ধরে রাখার জন্যই শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়া উচিত। কারণ এখন গুজব রটিয়ে তাদের বিপথগামী করা হবে। তাতে সব অর্জন ক্ষতিগ্রস্ত হতে পারে, সংকট হতে পারে। কোনোভাবেই যদি শিক্ষার্থীদের টেনে রাস্তায় রেখে দেওয়া যায়, তাহলে তাদের সফলতা বিনষ্ট হবে।

অধ্যক্ষদের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেওয়া হয় এ অনুষ্ঠানে। কেউ বলেছেন, ‘ফেসবুক এক মাস বন্ধ রাখা হোক।’ কেউবা বলছেন, ‘শিক্ষার্থী ও অভিভাবকদের সমবেত করে বোঝানো হোক।’

অপর এক অধ্যক্ষ পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ‘অঘোষিত ধর্মঘট’ বন্ধের জন্য আহ্বান জানান। আরেক অধ্যক্ষ শিক্ষার্থীদের চলার জন্য নির্ধারিত কিছু বাস রাখার পরামর্শ দেন।

সভায় প্রথমে কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষদের সঙ্গে মতবিনিময় করা হয়। বিকেল ৫টা থেকে ঢাকার স্কুলগুলোর প্রধান শিক্ষকদের সঙ্গে শিক্ষামন্ত্রীর মতবিনিময় সভা শুরু হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.