Sylhet Today 24 PRINT

নিরাপদ সড়ক চেয়ে আন্দোলন: গুজবের মামলায় নারী গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ১৭ আগস্ট, ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগে ফারিয়া মাহজাবিন (২৮) নামে এক নারীকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-২) সদস্যরা।

র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া ও লিগ্যাল উইং) সিনিয়র এএসপি মিজানুর রহমান শুক্রবার (১৭ আগস্ট) সকালে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে অভিযান চালিয়ে তাকে তার হাজী আফসার উদ্দিন রোডের বাসা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ফারিয়া মাহজাবিন ধানমণ্ডিতে নার্ডি বিন কফি হাউজ নামে একটা কফিশপ চালান। তিনি নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন বলেও জানান মিজানুর রহমান।

তিনি জানান, তার বিরুদ্ধে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও গুজব ছড়ানোর অভিযোগ রয়েছে।

এর আগে, গত বুধবার রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে নাজমুস সাকিব (২৪) নামে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) শিক্ষার্থী। এদিন একই অভিযোগে কামরাঙ্গীরচরের জামিয়া নুরানিয়া মাদ্রাসার ছাত্র আহমাদ হোসাইনকে (১৯) গ্রেপ্তার করে পুলিশ।

একই অভিযোগে রাজধানীর ইস্ট ওয়েস্ট, ব্র্যাক, নর্থ সাউথ ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী দিয়া খানম মীম ও আবদুল করিম নিহত হয়। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করে। আজ গ্রেপ্তার হওয়া সাকিব ও আহমাদ ওই আন্দোলনের মধ্যে ফেসবুকে গুজব ছড়িয়ে শিক্ষার্থীদের উসকে দিয়েছেন বলে দাবি সিআইডির।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আসলাম উদ্দিন সাংবাদিকদের বলেন, গত ৪ থেকে ১৪ আগস্ট পর্যন্ত ফেসবুক পর্যালোচনা করে দেখা গেছে, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে কিছু লোক মিথ্যা তথ্য দিয়ে বিভিন্নভাবে উসকানিমূলক বক্তব্য প্রচার করে। তারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য বিভিন্ন মিথ্যা ও বানোয়াট লেখা, পোস্ট, ছবি ও ভিডিও ইলেকট্রনিক বিন্যাসে সম্প্রচার করেছে।

সিআইডির এ কর্মকর্তা বলেন, বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে সাকিব ও আহমাদকে শনাক্ত করে সিআইডি। তাদের বিরুদ্ধে পল্টন থানায় তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.