Sylhet Today 24 PRINT

মোজাম্মেলের জামিন, তবু মিলছে না মুক্তি

সিলেটটুডে ডেস্ক |  ১১ সেপ্টেম্বর, ২০১৮

চাঁদাবাজির মামলায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে জামিন দিয়েছে আদালত। তবে আরেকটি মামলায় তার পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের আবেদন থাকায় আপাতত কারামুক্ত হচ্ছেন না তিনি।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম তার জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে মোজাম্মেল হক চৌধুরীর আইনজীবী জায়েদুর রহমান জাহিদ জানান, শুনানিতে আমরা বলেছি, পুলিশ ও সাংবাদিকদের মামলার বাদি বলেছেন, তিনি আসামিকে চেনেন না। তাহলে কার ইশারায় মামলা হলো? এ মামলার ঘটনা মিথ্যা। আদালত জামিন আবেদনের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

আইনজীবী জাহিদ আরও বলেন, বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে পুলিশ হেফাজতের আবেদন থাকায় তিনি আপাতত ছাড়া পাচ্ছেন না।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় হতাহতের পরিসংখ্যান দিয়ে মন্ত্রীর সমালোচনার মুখে পড়া যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলকে চাঁদাবাজির এক মামলায় ৫ সেপ্টেম্বর গ্রেপ্তার করে পুলিশ। দুলাল নামে এক ব্যক্তি ১০ হাজার টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ঢাকার মিরপুর থানায় মামলা করার পরপরই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে মোজাম্মেলকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর আদালতের অনুমতি দিয়ে হেফাজতে রেখে মোজাম্মেলকে একদিন জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। এরপর পুলিশ আরও ৫ দিনের রিমান্ডে চাইলেও আদালত তাতে সাড়া না দিয়ে তাকে কারাগারে পাঠিয়ে দেয়। এরপর সোমবার ঢাকার কাফরুল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে একই আদালতে আবেদন জানান কাফরুল থানার এসআই মো. রায়হান।

বিচারক আগামী ১৩ সেপ্টেম্বর এই আবেদনের শুনানির দিন রেখেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.