Sylhet Today 24 PRINT

ফেসবুক পোস্টের খেসারত: ছাত্রলীগ নেতা কারাগারে

সিলেটটুডে ডেস্ক |  ১২ জুলাই, ২০১৫

আওয়ামিলীগ দলীয় এক এমপিকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় এক ছাত্রলীগ নেতার স্থান হলো শ্রীঘরে! সিরাজগঞ্জ-৪ (বেলকুচি, চৌহালী) আসনের সংসদ সদস্য মজিদ মন্ডলকে 'কোকেন ব্যবসায়ী' বলে আখ্যায়িত করায় ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১২ জুলাই) আদালতে হাজিরের পর ওই নেতাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। শনিবার মধ্যরাতে বেলকুচি উপজেলার চর-চালা গ্রামের একটি বাসা থেকে রিয়াদকে গ্রেফতার করা হয়।

পুলিশের দাবি, সাংসদকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ছাড়াও গ্রেফতারকৃত নেতার বিরুদ্ধে অন্য মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিলো। গ্রেফতার হওয়া ছাত্রলীগ নেতার নাম রিয়াদ হোসেন। তিনি বেলকুচি ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতি। রিয়াদের বাবা উপজেলার ধুকুরিয়া বেড়া গ্রামের রকিব মাস্টার।

ছাত্রলীগের নেতা ও স্থানীয়দের মাধ্যমে জানা যায়, ৮ জুন চট্টগ্রাম বন্দরে সূর্যমুখি তেলের চালান থেকে উদ্ধার করা হয় তরল কোকেন। এ ঘটনায় মন্ডল গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের ম্যানেজার আতিককে গ্রেফতার করা হয়।

সাংসদ মজিদ মন্ডল মন্ডল গ্রুপের মালিক। ছাত্রলীগ নেতা রিয়াদ বিষয়টি উল্লেখ করে মজিদ মন্ডলের ছবিসহ একটি পোস্ট দেন ফেসবুকে। ছবির নিচে তিনি লেখেন, 'এই সেই মন্ডল গ্রুপের মালিক, যার পেশাগত ব্যবসা কোকেন। পুরো নাম আলহাজ্ব আবদুল মজিদ মন্ডল।

জিরো থেকে এখন তিনি শিল্পপতি। আবার সংসদ সদস্য। মন্ডলের ব্যাক্তিগত ম্যানেজার আতিক ৩৫০ কোটি টাকার কোকেন নিয়ে পুলিশের হাতে ধরা পরেছে। পরে আদালত তাকে দশ দিনের রিমান্ড দিয়েছে।'

মূলত ফেসবুকে এই পোস্ট দেয়ার পরপরই রিয়াদকে গ্রেফতার করা হয়। তবে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিস আহম্মেদ বলেন, 'স্থানীয় সাংসদ সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করলেও অন্য একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় রিয়াদকে গ্রেফতার করা হয়। রোববার আদালতে মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।'

উল্লেখ্য, গত নির্বাচনে সাংসদ পদের প্রার্থীর মনোনয়ন নিয়ে সাবেক মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী আবদুল লতিফ বিশ্বাসের সঙ্গে বর্তমান সাংসদ মজিদ মন্ডলের দ্বন্দ্ব তৈরি হয়। গ্রেফতার রিয়াদ লতিফ বিশ্বাসের অনুসারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক রেজার ঘণিষ্ঠ বলে পরিচিত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.