Sylhet Today 24 PRINT

আমীর খসরু ও তার স্ত্রীর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

সিলেটটুডে ডেস্ক |  ০৪ অক্টোবর, ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা আলমের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) বিকেলে দুদক পরিচালক কাজী শফিকুল আলম স্পেশাল ব্রাঞ্চের বিশেষ পুলিশ সুপার বরাবর এক চিঠিতে এই নিষেধাজ্ঞা চেয়েছেন।

ওই চিঠিতে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেন, মানি লন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থপাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান চলছে।

এতে বলা হয়, বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্টরা অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। ফলে অভিযোগের সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার জন্য তাদের বিদেশ গমন রহিত করা আবশ্যক।

চিঠিতে আমীর খসরু ও তার স্ত্রী যেন বিদেশে যেতে না পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য পুলিশের স্পেশাল ব্রাঞ্চকে অনুরোধ জানানো হয়েছে।

চলতি বছরের ১৩ আগস্ট আমীর খসরুর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

এর আগে গত ১৬ আগস্ট দুদক পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ২৮ আগস্ট হাজির হতে নোটিস দেয়া হয়।

কিন্তু, আমীর খসরু মাহমুদ চৌধুরী হাজির না হয়ে ঈদের ছুটি ও নথিপত্র সংগ্রহ করতে না পারায় এক মাসের সময় চেয়ে আবেদন করেন।

পরে দুদক ২৮ আগস্ট চিঠিতে তাকে ১০ সেপ্টেম্বর পুনরায় তলব করে। এরপর ৩ সেপ্টেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরী দুদকের দেয়া নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন, যেটি খারিজ হয়ে যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.