Sylhet Today 24 PRINT

চট্টগ্রামে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের পর ২ মরদেহ উদ্ধার

সিলেটটুডে ডেস্ক |  ০৫ অক্টোবর, ২০১৮

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ এলাকার একটি ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযানের পর সেখান থেকে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৫ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে এ লাশ দুটি উদ্ধার করে র‌্যাব। তাদের দুইজনই পুরুষ বলেও জানা গেছে।

এছাড়া, একটি একে টুয়েন্টি, ৫টি গ্রেনেড ও দুইটি পিস্তলসহ অস্ত্র বিস্ফোরক উদ্ধার করেছে র‌্যাব। এর আগে, সকাল ৯টার দিকে বোমা নিস্ক্রিয়করণ টিম আসে সেখানে। এখনো ঘিরে রাখা হয়েছে বাড়িটি।

শুক্রবার (৫ অক্টোবর) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, জঙ্গিরা চট্টগ্রাম আদালত ভবনে হামলা চালানোর উদ্দেশ্যে এই বাড়িতে আস্তানা গেড়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

এর আগে, বৃহস্পতিবার গভীর রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে মিরসরাইয়ে বাড়িটিকে ঘিরে র‌্যাব। বাড়ির ভেতর থেকে র‌্যাবের সাথে গোলাগুলি এবং বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানান স্থানীয় প্রত্যক্ষদর্শীরা।

র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম জানান,  জঙ্গি আস্তানাটিতে অভিযান শুরু হওয়ার প্রথমেই বাড়িটি ঘিরে ফেলা হয়। এসময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে বাড়ির ভেতর থেকে। র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়লেও পরে তারা সরে যায়। এসময় বাড়ির ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে।

মহাসড়ক থেকে আনুমানিক ১০০ গজ দূরে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় ওই বাড়িটি ঘিরে এখনও অভিযান চলছে। বাড়িটি এক বিএনপি নেতার বলে র‌্যাব সূত্রে জানা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.