Sylhet Today 24 PRINT

রাজন হত্যার প্রতিবাদে শাহবাগে সমাবেশ

নিউজ ডেস্ক |  ১৩ জুলাই, ২০১৫

সিলেটে শিশু রাজনকে নৃশংস হত্যার প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিশ্ব বাঙ্গালী মর্যাদা আন্দোলনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সোমবার বিকেলে আয়োজিত এই সমাবেশে যোগ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের জনগণ।

সমাবেশ থেকে বক্তারা শিশু রাজন হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

দেশের বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে উল্লেখ করে বক্তারা বলেন, দেশে হত্যাসহ কোনো অপরাধেরই বিচার হচ্ছে না। যার ফলে মানুষের মধ্যে অপরাধ করে পার পেয়ে যাওয়ার একটা মানসিকতা তৈরী হয়েছে। রাজন আমাদের পথ দেখিয়েছে, আমাদের এখনই সোচ্চার হতে হবে।

রাজন হত্যার সাথে জড়িত সৌদি আরব প্রবাসী কামরুল ইতিমধ্যে দেশ ছেড়েছে বলে যে খবর পাওয়া গেছে তার প্রতিবাদে বক্তারা বলেন, সে যদি দেশের বাইরে চলে যেয়েই থাকেন তাহলে এখনই ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে নিয়ে আসার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সেই সঙ্গে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত অন্যদের ছবি পোস্টার আকারে সারাদেশে ছড়িয়ে দেওয়ার আহ্বানও জানানো হয়। যাতে দেশের কোথাও যেনো তাদের জায়গা না হয়।

খুনিকে খুনি বলার জন্য গণমাধ্যমের প্রতি অনুরোধও ছিলো সমাবেশ থেকে। তারা বলেন, গণমাধ্যমের ভাইয়েরা আপনারা কোনো খুনের ঘটনা ঘটলে তাকে রাজনৈতিক হত্যাকাণ্ড লিখবেন না। আপনারা যদি এটা করেন তাহলে সে খুনের বিচার আর হয় না। অতীত বলে রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হয় না।

নারী নেত্রী ও মানবাধিকার কর্মী খুশী কবির এখনই বিবেক জাগ্রত হওয়ার প্রকৃত সময় উল্লেখ করে বলেন, রাজন আমাদের বিবেককে জাগিয়ে দিয়ে গেছে। আর যেনো কোনো শিশুকে এমন ভাবে প্রাণ দিতে না হয়। সে জন্য আমাদের এখনই কাজ করতে হবে।

রাজনকে হত্যার ঘটনায় পুলিশ বাদী হয়ে জালালাবাদ থানায় ৪ জনকে আসামী করে মামলা করে। যার মধ্যে হত্যাকাণ্ডে জড়িত মুহিত নামে একজন গ্রেপ্তার করা হয়েছে।

সিলেট মহানগরীর জালালাবাদ থানা এলাকায় ঘটে যাওয়া এই নির্মম হত্যাযজ্ঞের ভিডিও হত্যাকারীরা ইন্টারনেটে ছড়িয়ে দিলে সারাদেশে তোলপাড় শুরু হয়। শিশু রাজনের লাশ গুম করার চেষ্টা করার সময় ঘটনার সাথে জড়িতের অভিযোগে মুহিত নামে একজনকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য,মঙ্গলবার সিলেটের কুমারগাঁও উপজেলার বাস স্টেশন এলাকার সুন্দর আলি মার্কেটের সামনে চুরি করার অভিযোগ তুলে শিশু রাজনকে হত্যা করা হয়। তবে শিশুটি আদৌ চুরি করেছিলো কিনা সে বিষয়ে কেউই কিছু বলতে পারেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.