Sylhet Today 24 PRINT

এবার ৯৬ ঘণ্টা ধর্মঘটের হুমকি পরিবহন শ্রমিক ফেডারেশনের

সিলেটটুডে ডেস্ক |  ২৯ অক্টোবর, ২০১৮

দাবি আদায়ে সরকারকে ২১ দিন সময় বেঁধে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এর মধ্যে  দাবি আদায়ের আশ্বাস না পেলে ফের আন্দোলনে নামবেন শ্রমিকরা। সেক্ষেত্রে তারা টানা ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবেন।

সোমবার (২৯ অক্টোবর) বিকেলে মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সংগঠনটির নেতারা এ সিদ্ধান্ত নেন। সংগঠনের সাধারণ সম্পাদক ওসমান আলী জানান, সড়ক পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি শেষ। কর্মবিরতির সময় বাড়ছে না।

বৈঠকে ফেডারেশনের সভাপতি ওয়েজ উদ্দিন খানসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। তবে সংগঠনের কার্যকরী সভাপতি শাজাহান খান অনুপস্থিত ছিলেন। বৈঠক সূত্র জানিয়েছে, সরকারের কাছ থেকে আলোচনার ডাক না পাওয়া ও জনদুর্ভোগের কারণে সমালোচনার মুখে পড়ায় আপাতত নতুন কর্মসূচি দেওয়া হয়নি।

ফেডারেশনের সহ-সভাপতি সাদিকুর রহমান হিরু বলেছেন, সরকার তাদের ডাকলে আলোচনায় সমস্যার সমাধান করা যেতো। না ডাকায় শ্রমিকরা কর্মবিরতির কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন। সড়ক পরিবহনের আইনের যেসব ধারা শ্রমিক স্বার্থপরিপন্থী তা সংশোধন করতে হবে। সড়কে মালিক-শ্রমিককে হয়রানি বন্ধ করতে হবে।

তিনি জানান, দাবি আদায়ে বৈঠক থেকে ২১ দিনের আল্টিমেটাম দিয়েছে ফেডারেশন। আগামী সপ্তাহে ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির বৈঠক হবে। সেখান থেকে সব ইউনিয়ন ও টার্মিনালে দাবির পক্ষে সভা-সমাবেশের কর্মসূচি দেওয়া হবে। সরকার ও জনগণের কাছে শ্রমিকদের দাবির যৌক্তিকতা তুলে ধরা হবে। এরপরও দাবি পূরণ না হলে ২০ নভেম্বরের পর ৯৬ ঘণ্টার ধর্মঘট ডাকা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.