Sylhet Today 24 PRINT

ঐক্যফ্রন্টকে কাদেরের ফোন, সংলাপ বসতে পারে বুধবার

সিলেটটুডে ডেস্ক |  ৩০ অক্টোবর, ২০১৮

সংলাপে রাজি হওয়ার পর জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মোস্তফা মহসিন মন্টুকে ফোন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গণভবনে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন বলে জানান কামাল হোসেনের দল গণফোরামের সাধারণ সম্পাদক মন্টু।

একাদশ সংসদ নির্বাচনের তফসিলের আগে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে রাজি হওয়ার সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে জানান কাদের।

তার পরপরই জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা মতিঝিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের কার্যালয়ে বৈঠকে বসেন; এর মধ্যেই মন্টুর মোবাইল ফোনে কাদেরের কল আসে।  

এক সময়ের আওয়ামী লীগ নেতা ও যুবলীগের এক সময়ের চেয়ারম্যান মন্টু বলেন, “সোয়া ৮টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাকে টেলিফোন করেন। তিনি জানতে চেয়েছেন, কত সদস্যের টিম সংলাপে ফ্রন্টের পক্ষে থাকবে। আমি বলেছি, কালকেই আমরা আপনাকে এ বিষয়টি জানাতে পারব।”

গণভবনে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার আনুষ্ঠানিক চিঠি দেওয়া হবে বলে মন্টুকে জানিয়েছেন কাদের।

মন্টুর ধারণা, বুধবার এই সংলাপ হতে পারে।

সংসদ অধিবেশনে থাকা ওবায়দুল কাদেরের সঙ্গে এনিয়ে কথা বলা যায়নি।

আওয়ামী লীগের এক নেতা বলেন, “কাদের ভাই মোস্তফা মহসীন মন্টুকে ফোন করেছিলেন, তাদের কথা হয়েছে। মঙ্গলবার আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়ে চিঠি যাবে।”

একাদশ সংসদ নির্বাচনের আগে গত ১৩ অক্টোবর গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার চেয়ারম্যান কামাল হোসেনের উদ্যোগে বিএনপিকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর তারা ৭ দফা দাবি তোলে। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে, সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন তাদের দাবিনামায় রয়েছে।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে রোববার জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দেওয়া হয় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

 আওয়ামী লীগ নেতারা এতদিন সংলাপের আহ্বান নাকচ করে এলেও সোমবার বিকালে সংবাদ সম্মেলনে কাদের বলেন, কোনো চাপের মুখে নয়, জাতীয় ঐক্যফ্রন্ট চাইছে বলে তারা সংলাপের এই প্রস্তাবে রাজি হয়েছেন। তফসিল ঘোষণার আগেই শেখ হাসিনার নেতৃত্বে ফ্রন্টের সঙ্গে আলোচনায় বসবেন তারা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.