Sylhet Today 24 PRINT

‘শোকরানা মাহফিলের’ জন্য পেছাল রোববারের জেএসসি-জেডিসি পরীক্ষা

সিলেটটুডে ডেস্ক |  ০৩ নভেম্বর, ২০১৮

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দেয়ায় আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহের উদ্যোগে শোকরানা মাহফিলের জন্য রোববারের (৪ নভেম্বর) জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। এদিনের নির্ধারিত বিষয়ের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (৯ নভেম্বর) সকাল ৯টায়।

শনিবার (৩ নভেম্বর) বেলা সোয়া ১১টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বাসায় সংশ্লিষ্টদের নিয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরীক্ষা স্থগিতের এই সিদ্ধান্ত ইতোমধ্যে সকল বোর্ডকে জানিয়ে দেয়া হয়েছে বলে জানান ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, রোববার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদ্রাসা শিক্ষার্থীদের একটি কর্মসূচি রয়েছে। সারাদেশ থেকে তারা ঢাকায় আসবে। ফলে রাস্তা-ঘাটে বাড়তি চাপ থাকবে। এতে করে পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে বিঘ্ন ঘটতে পারে। তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিয়ে সংসদে আইন পাস হওয়ায় রোববার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘শোকরানা মাহফিল’ এর আয়োজন করেছে কওমি মাদ্রাসাগুলোর ছয় বোর্ডের সমন্বিত সংস্থা আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যাহ বাংলাদেশ। ওই অনুষ্ঠানের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর উপস্থিত থাকার কথা রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.