Sylhet Today 24 PRINT

অর্থমন্ত্রীর অনুষ্ঠানে আপত্তি ইসির

সিলেটটুডে ডেস্ক |  ১৫ নভেম্বর, ২০১৮

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার ব্যাপারে আপত্তি জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি অর্থমন্ত্রীকে ওই অনুষ্ঠানে যেতে বারণ করেছে।

বুধবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিষয়টি জানানো হয়। চিঠি প্রেরণ করেন উপসচিব (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-০১) মো. আতিয়ার রহমান।

আতিয়ার রহমান প্রেরিত চিঠিতে বলা হয়, আগামী ১৭ নভেম্বর ঢাকায় ‘ভাই গিরীশচন্দ্র সেন মিউজিয়াম, পাঁচদোনা, নরসিংদী’ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অর্থমন্ত্রী উপস্থিত থাকতে পারবেন না। তার উপস্থিতিতে আপত্তি জানিয়েছে ইসি। তবে ওই উদ্বোধনী অনুষ্ঠানটি অরাজনৈতিক হওয়ায় অর্থমন্ত্রীকে বাদ দিয়ে তা যথারীতি অনুষ্ঠিত হতে পারবে।

মিউজিয়াম উদ্বোধনের অনুষ্ঠানটির আয়োজন করেছে ঐতিহ্য অন্বেষণ (প্রত্নতাত্ত্বিক গবেষণা কেন্দ্র)। এর অর্থায়ন করে ভারতীয় হাইকমিশন। আর সিভিল সার্ভিসের অনুষ্ঠানটির আয়োজনে আছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এদিকে, অর্থমন্ত্রীর অনুষ্ঠানে ইসি আপত্তি জানালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপর এক অনুষ্ঠানে যোগ দিতে অনাপত্তি জানানো হয়।

প্রধানমন্ত্রীর বিষয়ে ফরহাদ আহাম্মদের চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ছয় ডিসেম্বর বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ১০৭, ১০৮ এবং ১০৯তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর উপস্থিতির বিষয়ে ইসি অনাপত্তি জানিয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.