Sylhet Today 24 PRINT

প্রয়োজনে খালেদাকে যথাযথ চিকিৎসা দিতে হবে: হাই কোর্ট

সিলেটটুডে ডেস্ক |  ১৯ নভেম্বর, ২০১৮

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চাইলে এবং তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড প্রয়োজন মনে করলে তাকে যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট।

সোমবার (১৯ নভেম্বর) খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদনের নিষ্পত্তি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে এবং ফের তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসার দাবিতে করা রিটের ওপর আদেশের জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

এর আগে মঙ্গলবার (১৩ নভেম্বর) হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দিন ধার্য ছিল। ওইদিন সম্পূরক তথ্য দাখিলের আবেদনের পর ১৮ নভেম্বর আদেশের জন্য দিন ধার্য করেছিলেন।

১১ নভেম্বর (রোববার) খালেদার পক্ষে আইনজীবী ব্যারিস্টার নওশাদ জমির সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।

রিটের পর খালেদা জিয়ার আইনজীবীরা জানান, চিকিৎসাসেবা শেষ না করে বিএনপির চেয়ারপারসনকে কারাগারে পাঠিয়ে দেওয়া মৌলিক অধিকারের পরিপন্থী। রিটে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে চিকিৎসাসেবা চলমান রাখার আবেদন জানানো হয়েছে।

এছাড়া তাকে কেন পর্যাপ্ত চিকিৎসাসেবা দেওয়া হবে না এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, কারা কর্তৃপক্ষ, বিএসএমএমইউ কর্তৃপক্ষসহ নয়জনকে বিবাদী করা হয়েছে।

এর আগে চিকিৎসাসেবা দিতে করা এক রিট গত ৪ অক্টোবর নিষ্পত্তি করে আদেশ দেন হাই কোর্ট।  হাই কোর্টের ওই আদেশের পর চিকিৎসার জন্য পুরনো কারাগার থেকে ৬ অক্টোবর খালেদাকে বিএসএমএমইউ নেওয়া হয়।  পরবর্তীতে ৮ নভেম্বর খালেদাকে বিএসএমএমইউ থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে ফিরিয়ে নেওয়া হয়। ওইদিনই তাকে নাইকো দুর্নীতির মামলায় শুনানির জন্য কারাগারের ভেতরের আদালতে হাজির করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.