Sylhet Today 24 PRINT

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যারিস্টার মইনুলের জামিন

সিলেটটুডে ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে ছয় মাসের জামিন দিয়েছে হাই কোর্ট।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ। তার সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম।

আইনজীবী মাসুদ রানা সাংবাদিকদের বলেন, ঢাকার গুলশান থানায় ২৬ অক্টোবর দায়ের করা এ মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেন। ফলে মইনুল হোসেনের জেল থেকে মুক্তি পেতে আইনগত কোনো বাধা থাকছে না, যদি সরকার বাধা না দেয়।

তিনি আরও জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের এই মামলাসহ মোট ২২টি মামলা রয়েছে তার মক্কেলের বিরুদ্ধে। এর মধ্যে ছয়টি মামলায় জামিন পেয়েছেন তিনি। বাকি ১৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নেই। ফলে তিনি মুক্তি পেতে পারেন এবং মুক্তি পেয়ে বাকি মামলাগুলোতে আগাম জামিন নিতে পারেন।

প্রসঙ্গত, ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন ‘একাত্তরে’ টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অপমানজনক মন্তব্য করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। এই বক্তব্য প্রত্যাহার করে মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

এরপর রংপুর ও জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। রংপুরে করা মানহানির এক মামলায় ২২ অক্টোবর রাতে ঢাকার উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুলকে গ্রেপ্তার করে পুলিশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.