Sylhet Today 24 PRINT

সংরক্ষিত আসনে আ.লীগের মনোনয়ন চান দলিত নারী

তপন কুমার দাস |  ২৪ জানুয়ারী, ২০১৯

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন নড়াইল থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন দলিত সম্প্রদায়ের নারী নেত্রী বনানী বিশ্বাস।

দলিত সম্প্রদায় থেকে উঠে আসা সংগ্রামী এই নারী নেত্রী শুক্রবার (১৮ জানুয়ারি) জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জানা গেছে, খুলনার সরকারি বিএল কলেজ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করা দলিত সম্প্রদায়ের এ নারী বেসরকারি সংস্থা অভিযানের নির্বাহী পরিচালক হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি দলিত ওয়েম্যান ফেডারেশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এছাড়াও সমাজকর্মী বনানী বিশ্বাস ছাত্রজীবন থেকেই বাংলাদেশে বসবাসরত দলিত হরিজন-মতুয়া সম্প্রদায়ের তথা প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার আদায়ে সংগ্রামী ভূমিকা পালন করে আসছেন।

তার সাথে আলাপকালে নারী আসনের মনোনয়ন প্রত্যাশী সমাজকর্মী বনানী বিশ্বাস বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বলেন, ‘আমি দলিত সম্প্রদায়ের লোকজনকে নিয়ে কাজ করি। দেশে এক কোটিরও বেশি দলিত সম্প্রদায়ের মানুষের বসবাস। গত ৪৭ বছরে আমাদের সম্প্রদায়ের কোনো প্রতিনিধি জাতীয় সংসদে যেতে পারেননি। যার ফলে সংসদে আমাদের কথা বলার লোক নেই। সংসদে আমাদের কথাগুলো কে বলবে? আমাদের তো চাওয়া পাওয়া আছে। দুঃখ বেদনা আছে। আমাদের দাবি-দাওয়া আছে। আমরা যদি না বলি। কেউ এত দিন বলেনি। তাহলে বলবে কে? এখন আমাদের সুযোগ এসেছে বলবার।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সব-মানুষকে সম্পৃক্ত করতে চাচ্ছেন। এ জন্য আমরা স্বপ্ন দেখছি। এই ১ কোটি মানুষের প্রতিনিধি হয়ে এবার আমরা সংসদে যাব।’

তিনি সংসদ সদস্য নির্বাচিত হলে এসডিজি বাস্তবায়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.