Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীর কাছে দুদকের বিচার চাইলেন জাহালম

সিলেটটুডে ডেস্ক |  ০৪ ফেব্রুয়ারী, ২০১৯

অপরাধী না হয়েও তিন বছর জেল খাটায় প্রধানমন্ত্রীর কাছে দুদকের বিচার চেয়েছেন পাটকলকর্মী জাহালম।

সোমবার (৪ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে সোনালী ব্যাংকের অর্থ জালিয়াতির মামলায় কারাগারে থাকার পর উচ্চ আদালতের আদেশে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান তিনি।

কারাগার থেকে বেরিয়ে দুদকের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের জাহালম বলেন, 'কোনো অপরাধ না করেও দুদক আমাকে মিথ্যা মামলায় তিন বছর কারাগারে আটকে রেখেছে। আমি দুদকের কঠিন বিচার চাই।

তিনি বলেন, তাদের কারণে আমি জেলখানায় অনেক কষ্টে দিন কাটিয়েছি। কারাগারের ওয়ার্ডে সেবকের কাজকর্ম করেছি। এর আগে আমি দুদককে বলেছিলাম, আমি সালেক নই, আমি জাহালম। কিন্তু তারা তা বিশ্বাস করেনি।'

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু দুদকের ভুলে সালেকের বদলে তিন বছর ধরে কারাগারে কাটাতে হয়েছে টাঙ্গাইলের জাহালমকে।

জাহালম বলেন, 'আমি অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমি এর ক্ষতিপূরণ চাই। আমি চাকরি চাই। আমি প্রধানমন্ত্রীর কাছে তাদের বিচার চাই। আমাকে মুক্তি দেওয়ায় আদালতকে ধন্যবাদ জানাই। আমি ভাবতে পারিনি জীবনে কারামুক্ত হতে পারব। আজ মুক্তি পেয়ে আমার খুব ভাল লাগছে।'

দীর্ঘদিন পর জাহালমকে কাছে পেয়ে কাশিমপুর কারাফটকে তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন তার ভাই সাহানুর মিয়া। তিনিও আদালতকে ধন্যবাদ জানিয়ে এ ভুলের উপযুক্ত বিচার এবং ক্ষতিপূরণ দাবি করেন।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি প্রথম আলো পত্রিকায় ‘স্যার, আমি জাহালম, সালেক না' শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি হাই কোর্টের নজরে আনা হলে বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ জাহালমকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে মুক্তির আদেশ দেয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.