Sylhet Today 24 PRINT

আমন্ত্রণ পেয়েও গণভবনে যাননি তানজিন তানহা

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মার্চ, ২০১৯

গণভবনে যাবার আমন্ত্রণ পেয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাননি সুফিয়া কামাল হল সংসদের সদস্য লামইয়া তানজিন তানহা। ডাকসু নির্বাচনে নব নির্বাচিতদের মধ্যে ২৫৯ জন প্রতিনিধি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবন গেলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদের নির্বাচনের ফল কারচুপির অভিযোগে ডাকসুর ফল বাতিল চেয়ে ও ফল প্রত্যাখ্যানকারী ছাত্র ইউনিয়ন এ নেত্রী গণভবনে যাননি।

শনিবার (১৬ মার্চ) বিকাল ৪টায় গণভবনে ডাকসুর নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। ডাকসু নেতাদের নিয়ে বেলা পৌনে ২টার দিকে ৪টি মিনিবাস আর ৬টি বাস রওনা দেয়। এদিকে ভিপি নূর গণভবনে আসেন প্রধানমন্ত্রীর পাঠানো গাড়িতে।

এ বিষয়ে তানহা বলেন, নির্বাচনে যখন কারচুপি হলো তখনই আমরা সবাই প্যানেল থেকে বর্জনের ঘোষণা দিয়েছি। তারপর ফলাফল ঘোষণার পর আবার যখন দেখলাম আমি জয়ী হয়েছি তখন আমি এ ফলাফল আর গ্রহণ করতে পারি না। কারণ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যদি তার ভোট দিতে না পারে সেটাও ওই শিক্ষার্থীর সঙ্গে বিশাল অন্যায়। সেজন্য আমি প্রথমে নির্বাচন বর্জন করেছি, পরে পদত্যাগ করেছি। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছি না।

ইংরেজি বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে প্রগতিশীল ছাত্রজোটের প্যানেল থেকে নির্বাচন করেছেন। ৮৪১ ভোট পেয়ে নির্বাচিতও হয়েছেন তিনি। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোটের ফল প্রত্যাখ্যান করেছেন তিনি।

গত ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কারচুপির অভিযোগ ওঠায় ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেলগুলো তা বর্জনের ঘোষণা দেয়। পরে ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর এবং জিএস পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নির্বাচিত হয়েছেন। এছাড়াও ডাকসুর ২৫টি পদের মধ্যে ২টি পদে কোটা সংস্কার আন্দোলনের দুই নেতা আর বাকি ২৩টি পদে ছাত্রলীগের প্যানেল থেকে জয়ী হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.