Sylhet Today 24 PRINT

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাবে নূরের আপত্তি

সিলেটটুডে ডেস্ক |  ২৩ মার্চ, ২০১৯

নতুন ডাকসুর প্রথম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজীবন সদস্য করার প্রস্তাব উঠলে তাতে ভিন্নমত জানিয়েছেন ভিপি নুরুল হক নূর।

শনিবার (২৩ মার্চ) সকালে ডাকসু ভবনে তিন দশক পর নির্বাচনের মাধ্যমে গঠিত ডাকসুর প্রথম সভা হয়।

এতে সভাপতিত্ব করেন পদাধিকার বলে ডাকসুর সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

এই সভায় ডাকসুর নবনির্বাচিত ২৫ সদস্যের সবাই উপস্থিত ছিলেন। এর মধ্যে ভিপি নূর ও সমাজসেবা সম্পাদক আকতার হুসেন বাদে সবাই ছাত্রলীগের নেতা।

উপাচার্য আখতারুজ্জামান সভায় বলেন, প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহ ও ইচ্ছায় ডাকসুর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাচ্ছে তাকে ডাকসুর আজীবন সদস্য করা হোক।

তখন ভিপি নূর এ প্রস্তাবের বিরোধিতা করে বলেন, ছাত্র সমাজের বড় একটি অংশ নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছেন। এই প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে গঠিত পর্ষদে প্রধানমন্ত্রীর মতো সম্মানিত ব্যক্তিকে অন্তর্ভুক্ত না করাই ভালো হবে।

প্রসঙ্গত, দীর্ঘ তিন দশক পর আদালতের আদেশে ১১ মার্চ ডাকসু এবং ১৮টি হল সংসদের নির্বাচন শেষ হয় কারচুপি ও অনিয়মের অভিযোগে কয়েকটি প্যানেলের বর্জনের মধ্য দিয়ে।

কোটা আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাম জোট, ছাত্রদল এবং স্বতন্ত্র প্রার্থীদের দুটি জোটের প্যানেল নতুন করে নির্বাচন দেওয়ার দাবিতে আন্দোলনের ঘোষণা দেয়। কোটা সংস্কার দাবির আন্দোলনকারীদের নেতা ভিপি হিসেবে দায়িত্ব নিলেও পুনর্নির্বাচনের দাবিকেও সমর্থন করছেন।

প্রথম সভা শেষে পরে নূর সাংবাদিকদের জানান, এই সভায় হলে বহিরাগত কারও অবস্থান, গণ কক্ষ ও অতিথি কক্ষে শিক্ষার্থীদের অবস্থান নিয়ে কথা হয়েছে। ডাকসু সদস্যরা বিশ্ববিদ্যালয়ে গণপরিবহন চলাচল বন্ধ করে ওয়ানওয়ে লেন ও বিশেষ রিকশা চালু করার প্রস্তাবও দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.