Sylhet Today 24 PRINT

শিবিরের মেস থেকে পেট্রোল-গান পাউডার ও বিপুল হাতবোমা উদ্ধার

রাজধানীর মহাখালীতে ইসলামী ছাত্রশিবিরের একটি মেস থেকে শতাধিক হাতবোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামসহ সংগঠনের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিলেট টুডে ডেস্ক |  ২১ জানুয়ারী, ২০১৫

রাজধানীর মহাখালীতে ইসলামী ছাত্রশিবিরের একটি মেস থেকে শতাধিক হাতবোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামসহ সংগঠনের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 এরা হলেন-শিবিরের বনানী থানার সভাপতি মোস্তাফিজুর রহমান (২৩), কর্মী জয়নাল আবেদিন (২০), আরিফুজ্জামান আরিফ (১৮), আতিয়ার রহমান (২২) ও খালিদ সাইফুল্লাহ।

বুধবার ভোরের দিকে মহাখালীর টিবি গেইট এলাকার একটি মেস থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে বনানী থানার ওসি ভুঁইয়া মাহবুব হোসেন জানান।

তিনি বলেন, ভোর ৪টার দিকে টিবি গেইট এলাকার একটি ভবনের তৃতীয় তলায় অভিযান চালিয়ে শিবির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়।

ওই বাসা থেকে ১৩০টি হাতবোমার পাশাপাশি দুই লিটার পেট্রোল উদ্ধার করা হয়, যা পেট্রোল বোমা হিসেবে ব্যবহারের জন্য সংগ্রহ করা হয়েছিল বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

এছাড়া বোমা তৈরির সরঞ্জাম গান পাউডার এক কেজি, ১০ কেজি পাথরের টুকরো ও তিন কেজি তারকাঁটা উদ্ধার করা হয় বলে ওসি মাহবুব জানান।

গ্রেপ্তার শিবিরকর্মীদের মধ্যে একজন বোমা তৈরিতে দক্ষ জানিয়ে তিনি বলেন, অবরোধে নাশকতা চালানোর জন্য ওই বাসায় বোমা তৈরি করা হচ্ছিল।

মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার লুৎফুল কবির জানান, কয়েক মাস আগে মহাখালীর ওই বাসা ভাড়া নিয়ে সেখানে মেস করে থাকা শুরু করেন শিবির নেতাকর্মীরা।

গ্রেপ্তারদের বিস্তারিত পরিচয় জানিয়ে তিনি বলেন, শিবির নেতা মোস্তাফিজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাসের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি গাজীপুরের কালীগঞ্জের হারুনুর রশিদের ছেলে।

জয়নাল প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের এলএলবির তৃতীয় বর্ষের ছাত্র, আরিফ ঢাকা পলিটেকনিকের আর্কিটেকচারের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র, গাইবান্ধার ছেলে আতিয়ার তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের শেষ বর্ষের ছাত্র। আর এইচএসসি পাস করে ঝিনাইদহ থেকে ঢাকায় আসা খালিদ তিতুমীর কলেজে ভর্তির অপেক্ষায় আছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে লাগাতার অবরোধের ডাক দেওয়ার পর প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বোমাবাজি, গাড়ি ভাংচুর ও গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটছে।

গত ১৫ দিন ধরে অবরোধে নাশকতায় অন্তত ২৮ জনের মৃত্যু হয়েছে ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.