Sylhet Today 24 PRINT

মাদ্রাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা: অধ্যক্ষসহ রিমান্ডে ৩ আসামি

সিলেটটুডে ডেস্ক |  ১০ এপ্রিল, ২০১৯

ফেনীতে মাদ্রাসাছাত্রী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার মামলার প্রধান আসামি মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সেই সাথে ওই মাদ্রাসার ইংরেজি বিভাগের শিক্ষক আফছার হোসেন ও এই ছাত্রীর সহপাঠী আরিফুর ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) দুপুর ১টার দিকে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফত উদ্দিনের আদালত এই আদেশ দেন।

ফেনীর কোর্ট পরিদর্শক মো. জিলানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার বিকালে এই মামলার এজাহারভুক্ত অপর চার আসামি নুর হোসেন, কেফায়েত উল্লাহ, আলাউদ্দিন ও শহীদুল ইসলামকে একই আদালত পাঁচ দিন করে রিমান্ডের আদেশ দেন। তারাও এখন কারাগারে আছেন।

এদিকে এই মামলার অপর এজাহারভুক্ত আসামি জোবায়ের আহমেদকে বুধবার সকালে গ্রেপ্তার করা হয়েছে। সোনাগাজী মডেল থানা পুলিশ তার সাত দিনের রিমান্ড আবেদন করে ফেনী আদালতে পাঠিয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি কামাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।  

প্রসঙ্গত, শনিবার (৬ এপ্রিল) সকাল ৯টার দিকে আলিম আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যায় ওই ছাত্রী। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে ৪-৫ জন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়।

পরে ওই ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। বর্তমানে ওই ছাত্রীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.