Sylhet Today 24 PRINT

তারেক-ফখরুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মে, ২০১৯

মামলা প্রত্যাহারের জন্য এবি সিদ্দিকীকে হুমকি ও মুজিব কোট খুলে নেওয়া অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৫ মে) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে এ মামলার আবেদন করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

মামলায় তারেক ছাড়া অপর আসামিরা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন ও গয়েশ্বর চন্দ্র রায়। এ ছাড়া আরো পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী কাজী রওশন আরা ডেইজি। আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে এ বিষয়ে পরে আদেশ দিবেন বলেও জানান তিনি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ‘এ বি সিদ্দিকী গত ৩০ এপ্রিল সকাল ৭টায় খালেদা জিয়ার নামে দায়ের করা একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য রামপুরা থেকে তাঁতিবাজার মোড়ে এসে নামেন। এরপর পেছন থেকে ৪-৫ জন তার পাঞ্জাবি টেনে ধরে এবং ছিঁড়ে ফেলে। তারা বলে- তোকে পেয়েছি আর ছাড়া যাবে না, কারণ, তুই আমাদের মা ও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির নেতাদের বিরুদ্ধে অনেকগুলো মামলা করেছিস। তোর মামলার কারণে আমাদের নেত্রী মুক্তি পাচ্ছে না। তাই তোকে আজ খুন করবো। আমদের ঊর্ধ্বতন নেতারা হুকুম দিয়েছেন। তারা বলেছেন, আমাদের বিরুদ্ধে মামলাকারী এ বি সিদ্দিকীকে যেখানে পাবি, আটক করে প্রথমে আমাদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহারে বাধ্য করবি। রাজি না হলে, ওকে গুম করে খুন করে ফেলবি। আমরা তোকে সামনে পেয়েছি। আর ছাড়া যাবে না। এখন বল মামলা প্রত্যাহার করবি কিনা?’

অভিযোগ আরও বলা হয়, ‘অজ্ঞাত লোকজন এক মাসের মধ্যে তাদের নেত্রী ও অন্য নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের জন্য এ বি সিদ্দিকীকে হুমকি দেয়। যাওয়ার সময় বাদীর গায়ে থাকা মুজিব কোট খুলে ফেলে এবং পাঞ্জাবির পকেটে থাকা দুই হাজার দুইশ’ টাকা নিয়ে যায় অজ্ঞাতরা।’

ওই ঘটনায় বাদী আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি-৫০৬, ৩৮৩, ৩৯৪, ১০৯ ও ৩৪ ধারায় মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তিনি। বাদীপক্ষে আইনজীবী ছিলেন রওশন আরা শিকদার ডেইজি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.