Sylhet Today 24 PRINT

জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপন আমরা দিইনি

সংবাদ সম্মেলনে সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়

সিলেটটুডে ডেস্ক |  ১৬ মে, ২০১৯

জঙ্গি শনাক্তকরণ বিষয়ে কয়েকটি দৈনিক পত্রিকায় প্রচারিত ও প্রকাশিত একটি বিজ্ঞাপন নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে, তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপনটি আমরা দিইনি। এরসঙ্গে `সম্প্রীতি বাংলাদেশ'-এর কোনও সম্পর্ক নেই। প্রকাশিত বিজ্ঞাপনটি উদ্দেশ্যপ্রণোদিত। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলনে সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় এসব কথা বলেন।

প্রসঙ্গত, সম্প্রীতি বাংলাদেশের নামে প্রকাশিত `জঙ্গি শনাক্তকরণ' বিষয়ে একটি পোস্টার নিয়ে সম্প্রতি বিতর্ক শুরু হয়।

এ বিষয়ে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, `জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপনটি আমরা দিইনি। দেশবাসীকে বিভ্রান্ত করতেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এমন অপপ্রচার চালিয়েছে। সম্প্রীতি বাংলাদেশ সংগঠনে সাম্প্রদায়িকতার কোনও স্থান নেই। সম্প্রীতি বাংলাদেশ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে অসাম্প্রদায়িক জাতিসত্তার পক্ষে কাজ করে চলেছে।'

তিনি বলেন, `সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন।'

সংবাদ সম্মেলনে বলা হয়, সম্প্রীতি বাংলাদেশের নেতৃত্বে থাকা প্রত্যেকের রয়েছে একটি সমৃদ্ধ আত্মপরিচয়। সম্প্রীতি বাংলাদেশের ছায়াতলে একত্রিত হওয়ার অনেক আগে থেকেই তারা নিজ নিজ ক্ষেত্রে সমাজের সব শুভ কর্মে রেখেছেন জোরালো ভূমিকা।

জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স ঘোষণার কথা স্মরণ করিয়ে দিয়ে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, সম্প্রীতি বাংলাদেশ সব মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরনের উগ্রবাদ, সন্ত্রাসবাদ, ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

সম্প্রীতি বাংলাদেশের সঙ্গে যারা আছেন তারা সবাই দেশের সব দুর্যোগ মোকাবিলায় বারবার অকুতোভয়চিত্তে সক্রিয় থেকেছেন উল্লেখ করে তিনি বলেন, `এই সংগঠনের নেতাকর্মীরা সতেজ ও সক্রিয় থেকে দেশ, সমাজ ও মানুষের জন্য ভালো কাজটি করে যাবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।'

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রীতি বাংলাদেশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশের পর থেকে এযাবতকাল পর্যন্ত সমাজের মানবিক বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সুন্দর এক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে। বাংলাদেশে থাকবে আন্তধর্ম সুসম্পর্ক। থাকবে না কোনও প্রকার বৈষম্য, থাকবে না কোনও নিপীড়ন-নির্যাতন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার, সাবেক সংস্কৃতি ও তথ্যসচিব মো. নাসির উদ্দিন আহমেদ, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মিসবাহুর রহমান চৌধুরী, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি উইলিয়াম প্রলয় সমাদ্দার, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক আলী হাবিব। উপস্থাপনায় ছিলেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল)। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.