Sylhet Today 24 PRINT

‘প্রধানমন্ত্রীকেও টোল দিয়ে বঙ্গবন্ধু সেতু অতিক্রম করতে হয়’

সিলেটটুডে ডেস্ক |  ১০ জুন, ২০১৯

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু সেতুতে একমাত্র রাষ্ট্রপতির গাড়ি টোলবিহীন চলাচল করে। প্রধানমন্ত্রীকেও টোল দিয়ে এই সেতু অতিক্রম করতে হয়। তবে ভবিষ্যতে এই সেতু দিয়ে চলাচল করা অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস এবং পুলিশের গাড়ি টোল ফ্রি করা যায় কিনা সে বিষয়টি নিয়ে ভাবা হচ্ছে।

সোমবার (১০ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবার ঈদে সড়কে দুর্ঘটনার চেয়ে মৃত্যুর হার বেশি ছিল। মহাসড়কে ছোট যানবাহনগুলো চলাচলের কারণে এসব দুর্ঘটনা ঘটেছে। এই যানবাহনগুলোর চলাচল বন্ধে সবার সহযোগিতা প্রয়োজন। এবার সারাদেশে পরিবহনগুলোতে বেশি ভাড়াসহ বিভিন্ন অপরাধে ৫৫টি মামলা দায়ের করা হয়েছে এবং পাঁচ লাখ ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আগামী এক মাসের মধ্যে রাইড শেয়ারিং নীতিমালা অনুমোদন করা হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

সড়ক পরিবহন আইন কার্যকর হচ্ছে না কেন, সরকার কি পরিবহন শ্রমিকদের কাছে জিম্মি? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পরিবহন শ্রমিকদের কাছে সরকার জিম্মি নয়। তাদের আন্দোলনের কারণেই সড়ক পরিবহন আইনটি কার্যকর করা যায়নি। আন্দোলনের সময় তারা ছিল ঐক্যবদ্ধ। সরকারের পক্ষ থেকে বিভিন্ন আলোচনা করে এই আইনটি কার্যকর করার উদ্যোগ নেওয়া হলেও তা করা যায়নি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.