Sylhet Today 24 PRINT

বিকাশ-রকেটে ব্যালেন্স দেখা যাবে বিনামূল্যেই

সিলেটটুডে ডেস্ক |  ১৮ জুন, ২০১৯

মোবাইল ভিত্তিক ব্যাংকিং সেবায় হিসাবের ব্যালেন্স দেখার জন্য গ্রাহকদের কোনো খরচ হবে না। প্রতি বার ব্যালেন্স দেখার জন্য যে ৪০ পয়সা খরচ হবে তা বহন করতে হবে সংশ্লিষ্ট অপারেটরকে।

মঙ্গলবার (১৮ জুন) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়। বিটিআরসি জানায়, গত ১৩ জুন তারা যে নির্দেশনা জারি করে তাতে বলা হয়েছে গ্রাহকের ওপর নতুন করে চার্জ আরোপরে কোন সুযোগ নেই।

প্রতিটি লেনদেন সম্পন্ন হওয়া অথবা ব্যালেন্স দেখার জন্য গ্রাহকেরা নির্দিষ্ট নম্বর ডায়াল করার পর ফিরতি ক্ষুদে বার্তা পান। এটাকে বল হয়- আনস্ট্রাকচারড সাপ্লিমেন্টারি সার্ভিস ডেটা বা ইউএসএসডি। এর মাধ্যমে মূলত আর্থিক লেনদেন ছাড়া ব্যালেন্স দেখার কাজই করেন গ্রাহক।

বিটিআরসির নির্দেশনায় বলা হয়েছে, ৯০ সেকেন্ডের মধ্যে একটি আর্থিক লেনদেন হলে এ জন্য মুঠোফোন অপারেটররা ৮৫ পয়সা পাবে। এ ছাড়া আর্থিক লেনদেন ছাড়া অন্য কাজের জন্য প্রতিবার ৪০ পয়সা দিতে হবে।

এই ৪০ পয়সা কি গ্রাহক দেবে না সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেবে তা নিয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা ছিল না। আজ নির্দেশনা জারি করল বিটিআরসি।

বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন শামসুদ্দিন হায়দার বলেন, ‘নির্দেশনার বিষয়টি আমরা জেনেছি। এখনো বিভিন্ন পর্যায়ে এটি নিয়ে আলোচনার সুযোগ আছে। এর আগে গ্রাহককে নতুন করে কোনো টাকা গুনতে হবে না।’

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন নির্দেশনা অনুযায়ী গ্রাহক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.